দেশে মৃ’ত ৩৭ জনের সম্পর্কে যা জানানো হয়েছে !!

করোনাভা’ইরাস আ’ক্রান্তের সংখ্যা দেশে বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আ’ক্রান্ত হয়ে ৩৭ জন মারা গেছেন। একই সময়ে করোনায় আ’ক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৯০ জন। একদিনে করোনা আ’ক্রান্তের সংখ্যা আজকেই সর্বোচ্চ। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ১০১২ জন। আর মোট শনাক্তের সংখ্যা ৭৪ হাজার ৮৬৫ জন।

আজ বুধবার( ১০ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনাভা’ইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ ব্রিফিং অনলাইনে হয়।নাসিমা সুলতানা জানান, মৃত্যুবরণকারীদের মধ্যে ৩৩ জন পুরুষ এবং ৪ জন নারী। বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছেন।

অঞ্চল বিবেচনায় এদের মধ্যে ঢাকা বিভাগে ২৫ জন, চট্টগ্রাম বিভাগে সাতজন, সিলেটের একজন, রাজশাহীতে একজন, বরিশালে দুইজন, ময়মনসিংহে একজন ও রংপুরে বিভাগে একজন করে রয়েছেন। ব্রিফিং এ অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৯৬৫জনের নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ লাখ ৪১ হাজার ৫০৭টি। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ৫৬৩ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৫ হাজার ৮৯৯ জন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *