দেশে মৃ’ত ৪৪ জনের সম্পর্কে যা জানানো হয়েছে !!

দেশে মহামারি করোনা ভা’ইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৪৪ জনের মৃত্যু এবং ২৮৫৬ জন আ’ক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত দেশে করোনার মোট ১ হাজার ১৩৯ জনের মৃত্যু হয়েছে এবং আ’ক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৪ হাজার ৩৭৯ জন। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা শনিবার (১৩ জুন) কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, করোনার কবল থেকে নতুন করে ৫৭৮ জন সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছেন ১৭ হাজার ৮২৭ জন।

তার দেয়া তথ্য অনুযায়ী, ৫৯টি ল্যাবে মোট ১৪ হাজার ৩৫টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৬৩৮টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪ লাখ ৮৯ হাজার ৯০৭টি। শনাক্তের হার ২১.১৩। করোনায় নতুন যে ৪৪ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৩৩ জন এবং নারী ১১ জন। ঢাকা বিভাগে সর্বোচ্চ ১৯ জন এবং চট্টগ্রামে দ্বিতীয় সর্বোচ্চ ১৩ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, ছয় জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে ও তিন জনের বয়স ৮১-৯০ বছরের মধ্যে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *