দেশে হু হু করে বাড়ছে আ’ক্রান্তের সংখ্যা, তালিকায় বাড়ছে যুবক-কিশোর !!

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভা’ইরাসে মা’রা গেছে ৩ জন এবং সংক্রমিত হয়েছেন ৫৪ জন। ফলে বর্তমানে দেশে আ’ক্রান্তের সংখ্যা দাঁড়াল মোট ২১৮ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পরীক্ষা করা হয়েছে ৯৮১ জনের। যার মধ্যে ৫৪ জনের শরীরে এই মরণঘাতী ভা’ইরাসের উপস্থিতি পাওয়া গেছে। আজ বুধবার (৮ এপ্রিল) দুপুরে নিয়মিত স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়েছে।

নতুন সংক্রমিত হওয়া ব্যক্তিদের মধ্যে ঢাকা শহরেই ৩৯ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। বাকিরা ঢাকার বাইরে বিভিন্ন জেলার। নতুন শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৩৩ জন ও মহিলা ২১ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৬ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। আ’ক্রান্তদের মধ্যে ১৫ জন তরুন এবং ৫ জন কিশোর রয়েছে। এর আগে গতকাল মঙ্গলবার করোনায় ৫ জনের মৃ’ত্যু ও ৪১ জনের আ’ক্রান্ত হওয়ার খবর জানায় আইইডিসিআর।

প্রসঙ্গত করোনাভা’ইরাস ম’হামা’রীতে অচল গোটা বিশ্ব। হু হু করে বাড়ছে আ’ক্রান্ত রোগী ও মৃ’ত্যুর সংখ্যা। বিশ্বের অন্তত ১৩১ দেশে চলছে লকডাউন। করোনায় প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখা প্রতিষ্ঠান ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার বেলা তিনটা পর্যন্ত গোটা বিশ্বে করোনায় আ’ক্রান্ত রোগীর সংখ্যা ১৪ লাখ ৩৫ হাজার ৩১০ জন। মা’রা গেছে ৮২ হাজার ২১০ জন। সবচেয়ে খারাপ অবস্থা ইউরোপ ও আমেরিকায়। বেশিরভাগ মৃ’ত্যু হয়েছে এ দুই মহাদেশে। বিশেষ করে যুক্তরাষ্ট্র, ইতালি ও স্পেনে প্রতিদিন মৃ’ত্যুর নতুন রেকর্ড হচ্ছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *