ধনকুবের প্রিন্স মুসাকে সাড়ে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে যা জানাল ডিবি!

ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ (ডিবি) কুখ্যাত ধনকুবের মুসা বিন শমসেরকে তার কার্যালয়ে ডেকে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে।

মঙ্গলবার বিকেল ৩:২৫ মিনিটে তিনি একটি গাড়িতে ডিবি কার্যালয়ে প্রবেশ করেন। জিজ্ঞাসাবাদের পর, তিনি ৬:৫৫ এ ডিবি অফিস ত্যাগ করেন। অতিরিক্ত সচিব হিসেবে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার হওয়া আবদুল কাদেরের সঙ্গে জড়িত থাকার অভিযোগে তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছিল।

জিজ্ঞাসাবাদের পর ডিবির যুগ্ম কমিশনার (গুলশান) হারুন অর রশিদ সংবাদ সম্মেলনে আসেন। অতিরিক্ত সচিবকে পরিচয় করিয়ে দেওয়া আবদুল কাদেরকে ঠকানোর দায়িত্ব মুসা বিন শমসের এড়াতে পারেননি।

হারুন বলেন, মুসা বিন শামসের প্রতারক কাদেরকে তার আইনি উপদেষ্টা হিসেবে নিয়োগ করেছিলেন। তিনি তাকে ২০ কোটি টাকার চেক দিয়েছিলেন। তাকে ‘বাবা’, ‘সোনা’ নামেও ডাকা হতো। আমরা তাকে বলেছিলাম, আপনি কিভাবে একজন নয়জন লোককে না বুঝে ভাড়া করলেন, আপনি কিভাবে তার কাছ থেকে ১০ কোটি টাকা নিয়েছেন এবং তাকে ২০ কোটি টাকার চেক দিলেন মুনাফা সহ?

হারুন আরও বলেন, যদিও মুসা সাহেব কাদের সম্পর্কে তেমন কিছু জানতেন না, তবুও আমরা তার সাথে অনেক কথোপকথন করেছি। প্রয়োজনে তাকে (মুসা বিন শমসের) আবার জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হতে পারে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *