ধর্মনিরপেক্ষ নয়, ভারতকে ‘হিন্দু রাষ্ট্র’ ঘোষণা করলো বিজেপি নেতা !!

সংবিধানে ভারতবর্ষের যে সংজ্ঞা রয়েছে সেটা হয়ত এবার বদলে ফেলতে চাচ্ছেন বিজেপির নেতা মন্ত্রীরা। কারণ সংবিধানে লেখা আছে ভারত ধর্মনিরপেক্ষ রাষ্ট্র। কিন্তু বিজেপি সাংসদ ও অভিনেতা রবি কিষাণের দাবি ভারত ‘হিন্দু রাষ্ট্র’।

বুধবার রবি কিষাণের এমন বক্তব্যের পর থেকেই দেশজুড়ে বিতর্কের ঝড় বয়ে গেছে। সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট বিল নিয়ে বক্তব্য রাখতে গিয়ে সংবাদসংস্থা এএনআইকে রবি কিষাণ বলেন, ভারতে হিন্দুদের সংখ্যা ১শ কোটি। তাই স্বাভাবিকভাবেই ভারত একটি হিন্দু রাষ্ট্র।

তিনি আরও বলেন, বিশ্বে খ্রিস্টান ও মুসলিম দেশ রয়েছে। আমাদের সংস্কৃতিকে বাঁচিয়ে রাখতে ভারত নামের একটি আশ্চর্য দেশ রয়েছে। তিনি বলেন, যদি বিশ্বে খ্রিস্টান বা মুসলিম রাষ্ট্র থাকতে পারে তাহলে হিন্দু রাষ্ট্র থাকতে সমস্যা কোথায়?

নাগরিকত্ব সংশোধনী বিলের পরিপ্রেক্ষিতে রবি কিশনের বক্তব্য এসেছে। নাগরিকত্ব সংশোধনী বিল মন্ত্রিসভার অনুমোদন পেয়েছে। এখন এই বিলটি হাউসে প্রবর্তন করা হবে। নাগরিকত্ব সংশোধনী বিল ১৯ জুলাই ২০১৬ লোকসভায় প্রবর্তিত হয়েছিল কিন্তু পরে সংসদের যৌথ কমিটিতে প্রেরণ করা হয়েছিল।

প্রসঙ্গত জানিয়ে দি, ভারত দেশ ভেঙে যে শেষ দুটি উৎপন্ন হয়েছে সেই দেশ দুটিও আজ ইসলামিক দেশ হিসেবে পরিচিত।পাকিস্তান ও বাংলাদেশ দুই দেশ এখন ইসলামিক দেশ। অন্যদিকে ভারতকে হিন্দু রাষ্ট্র্ব বলে পরিচয় দেওয়া নিয়ে বিতর্কের শেষ নেই।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *