নতুন করে চীনে ১২৯০ জনের মৃ’ত্যুর খবর !!

চীনে একদিনে নতুন আরও ১২৯০ জনের মৃ’ত্যুর খবর দেয় দেশটি, যা আগে যোগ করা হয়নি।শুক্রবার (১৭ এপ্রিল) চীনের রাষ্ট্রীয় টেলিভিশনের বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্স এ তথ্য জানায়।একদিন আগেও চীনে করোনা ভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে মৃ’তের সংখ্যা তিন হাজারের ঘরে ছিল। এরই মধ্যে শুক্রবার নতুন করে আরও ১২৯০ জনের মৃ’ত্যুর খবর জানালো চীন। সংশোধিত এ তথ্য অনুযায়ী, দেশটিতে করোনা ভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ৪ হাজার ৬৩৬ জন।

পৃথিবীজুড়ে করোনাভা’ইরাসে গত ২৪ ঘন্টায় রেকর্ড ১১ হাজার মানুষের মৃ’ত্যু হয়েছে। নতুন করে আ’ক্রান্তের সংখ্যা প্রায় এক লাখ।এদিকে আজ শুক্রবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী মৃ’তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৪৫ হাজার ৫২১ জনে। মোট আ’ক্রান্তের সংখ্যা ২১ লাখ ৮২ হাজার ১৯৭ জন। অপরদিকে ৫ লাখ ৪৭ হাজার ২৯১ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

ইউরোপ এবং যুক্তরাষ্ট্রে আরও ভয়াবহ আকার নিয়েছে করোনাভা’ইরাস। আ’ক্রান্ত ও নিহতের সংখ্যায় সবাইকে ছাড়িয়ে গিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত করোনায় আ’ক্রান্ত হয়েছেন ৬ লাখ ৭৭ হাজার ৫৭০ জন এবং মৃ’ত্যু হয়েছে ৩৪ হাজার ৬১৭ জনের।

দ্বিতীয় অবস্থানে রয়েছে স্পেন। সেখানে এখন পর্যন্ত আ’ক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৪ হাজার ৯৪৮ জন এবং মৃ’ত্যু হয়েছে ১৯ হাজার ৩১৫ জনের। মৃ’ত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত আ’ক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৯৪১ জন এবং মৃ’ত্যু হয়েছে ২২ হাজার ১৭০ জনের।এতো মধ্যে বিশ্বের ২০০টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভা’ইরাস (কোভিড-১৯)। চীনে করোনার প্রভাব কমলেও বিশ্বের অন্য কয়েকটি দেশে ম’হামারি রূপ নিয়েছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *