নতুন রাজনৈতিক দলের নাম জানালেন নুর, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবো!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুরের নতুন রাজনৈতিক দল এই মাসের শেষের দিকে চূড়ান্ত করা হবে। দলটির লক্ষ্য আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে একা অংশগ্রহণ করা। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র ইউনিয়নের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূর বলেছেন যে তিনি ‘গণ অধিকার পরিষদ’ বা ‘বাংলাদেশ অধিকার পার্টি’ নামে একটি নতুন রাজনৈতিক দল ঘোষণা করবেন। সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে তিনি তার সম্ভাব্য রাজনৈতিক দল সম্পর্কে গণমাধ্যমের কাছে তার প্রত্যাশা ব্যক্ত করেন।

“মূলত, আমরা গত মার্চে আমাদের রাজনৈতিক দল ঘোষণা করার পরিকল্পনা করেছিলাম, কিন্তু মোদি বিরোধী আন্দোলন এবং আমাদের বেশ কয়েকজন সহকর্মীর গ্রেফতারের কারণে আমরা অত্যন্ত প্রতিকূল পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি।” এখন আমি একটি রাজনৈতিক দল গঠনের আগে অন্যান্য কাজগুলো সাজানোর চেষ্টা করছি।

তিনি বলেন, “আমরা ইতোমধ্যেই ছাত্রদের নিয়ে ছাত্র অধিকার পরিষদ, যুবদের সাথে যুব অধিকার পরিষদ, শ্রমিকদের সাথে শ্রমিক অধিকার পরিষদ, প্রবাসীদের সাথে প্রবাসী অধিকার কাউন্সিল গঠন করেছি এবং সবশেষে আমরা পেশাদারদের সাথে পেশাদার অধিকার কাউন্সিল গঠন করেছি।” তিনি আরও বলেন, অনেকে আমাদের দেশের রাজনীতিকে বামপন্থী এবং ডানপন্থী ধারায় বিভক্ত করে। যাইহোক, আমাদের চিন্তা হল যে জনসাধারণের জন্য কোন দল নেই, জনগণের অধিকার আদায়ের জন্য রাজনীতি করা।

নুর বলেন, একটি দলের মিশন ভিশন কিন্তু সময়ের সাথে পরিবর্তিত হয়। আমাদের প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য হলো বাংলাদেশের রাজনীতিতে একটি গুণগত পরিবর্তন আনা এবং এমন একটি পরিবেশ তৈরি করা যাতে সৎ, সাহসী এবং যোগ্য ব্যক্তিরা রাজনীতিতে আসতে পারে। জানা গেছে, নূর নতুন দলের প্রধান হবেন, নির্বিশেষে নতুন দলের প্রধান কে (সভাপতি বা সভাপতি)। তার চিন্তা ও পরিকল্পনাকে প্রাধান্য দিয়ে সকল শ্রেণী-পেশার মানুষকে একত্রিত করে যুব-ভিত্তিক দল গঠনের প্রস্তুতি চলছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *