নবজাতকের সাথে পাষন্ড মা-বাবার এ কেমন আচরণ !!

জামালপুরের সরিষাবাড়ীতে পাষন্ড বাবা-মায়ের ফেলে যাওয়া এক ছেলে নবজাতককে রাস্তা থেকে উদ্ধার করেছে এলাকাবাসী। শনিবার (৪ জানুয়ারী) ভোর ৬টার দিকে উপজেলার পিংনা দক্ষিণ পাড়া গ্রামের ঢাকা-টাঙ্গাইল সড়কের পার্শ্ব থেকে অপরিপক্ক নবজাতক উদ্ধার করা হয়।

স্থানীয় ও উদ্ধারকারী ব্যক্তিসূত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়নের পিংনা দক্ষিণ পাড়া গ্রামের আলহাজ্ব আবুল হোসেন ফজর নামাজ শেষে নিজ বাড়ী ফিরছিলেন। পথিমধ্যে পিংনা দক্ষিণ পাড়া গ্রামের ঢাকা-টাঙ্গাইল সড়কের পার্শ্বে পাষন্ড বাবা-মায়ের ফেলে যাওয়া এক নবজাতককে দেখতে পান।

তখনো নবজাতকের চোখ ফোটেনি। শীতের সকালে নিথর পড়ে থাকা শিশুটির ফুটফুটে দেহ সভ্য সামাজের নগ্নরুপ প্রকাশ করছিল। পরে স্থানীয় লোকজন খবর পেয়ে নবজাতককে দেখতে ভীড় জমায়। খবর পেয়ে দেখতে আসা পিংনা দক্ষিণ পাড়া গ্রামের আবুল হোসেনের পুত্র আব্দুল জলিলের স্ত্রী পূর্ণিমা বেগম নবজাতকটিকে রাস্তা থেকে কুড়িয়ে বুকে তুলে নেন।

শিশুর পরিধানের জন্য নতুন কাপড় কিনেন। দেন মাতৃস্নেহে ও আদর। দায়িত্বনেন লালন পালনের কিন্তু নবজাতকটি শারীরিক ভাবে সুস্থ থাকলেও এখনো তার চোখ ফোটেনি। নতুন পরিবারের সদস্যরা নবজাতকটির নাম রেখেছেন আব্দুল্লাহ ওয়াহিদ আলীফ। নবজাতকটিকে দেখতে এলাকার মানুষ ভীর করছে বলে জানা গেছে।

নবজাতকের পালিতা পরিবারের আবুল হোসেন বলেন, নবজাতকটিকে রাস্তার পার্শ্ব থেকে তুলে এনে আমার পুত্র বধূ নতুন কাপড় চোপড়সহ দেখভাল করছে। নবজাতকটির নাম রেখেছি আব্দুল্লাহ ওয়াহিদ আলীফ। তিনি আরও বলেন সে সুস্থ আছে, কিন্ত তার চোখ ফোটেনি।

এ ব্যপারে তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মহব্বত কবীর জানান, শুনেছি রাস্তার পার্শ্ব থেকে এক ছেলে নবজাতক উদ্বার করেছে এক ব্যক্তি। তিনি আরও বলেন,নবজাতকটি সমন্ধে বিস্তরিত কিছু জানি না।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *