নবী-রাসুলদের দেশ থেকে বের হয়ে যাও – মা’র্কিন সে’নাদের ই’রাক !!

কয়েক দশকের মধ্যে এত বড় মা’র্কিন বিরোধী বি’ক্ষোভ ই’রাকে আর দেখা যায়নি। বাগদাদের অধিবাসীরা ছাড়াও ই’রাকের বিভিন্ন প্রদেশ থেকে শিয়া, সুন্নি, কুর্দি ও আরব গোত্রগুলো এই মহা’বি’ক্ষোভে যোগ দিচ্ছেন।বি’ক্ষো’ভকারীদের বেশিরভাগের হাতেই রয়েছে আল্লাহু আকবর বা আল্লাহ সর্বশ্রেষ্ঠ বাক্য খচিত ই’রাকের জাতীয় পতাকা এবং বড় বড় ব্যানারে লেখা রয়েছে মা’র্কিন বিরোধী শ্লোগান।

একটি ব্যানারে লেখা ছিল: ই’রাক হচ্ছে নবী-রাসুলদের দেশ। অন্য একটিতে লেখা ছিল: জোর করে বের করে দেয়ার আগেই বের হয়ে যাও দখলদার মা’র্কিন সে’নারা।বাগদাদের তাহরির স্কোয়ার ও মা’র্কিন দূতাবাসের সামনেও সমবেত হয়েছেন বি’ক্ষো’ভকারীরা। বি’ক্ষো’ভকারীরা শ্লোগান দিচ্ছেন: আমেরিকা ধ্বং’স হোক, ই’সরাইল ধ্বং’স হোক। ই’রাক থেকে এখনই বের হও মা’র্কিন সে’নারা। নো টু আ’মেরিকা বা মা’র্কিনিদের প্রতি না।

ই’রাকে আজকের গণবিক্ষোভের ডাক দিয়েছেন দেশটির প্রধান প্রধান গোত্র-প্রধান এবং তাতে সমর্থন দিয়েছেন ই’রাকের শিয়া ও সুন্নি ধর্মীয় নেতৃবৃন্দসহ প্রধান রাজনৈতিক দলগুলো।জেনারেল সো’লাইমানিকে হ’ত্যা’র পর ই’রাকের জাতীয় সংসদ সেদেশ থেকে মা’র্কিন ও তার মিত্র জোটের সব সে’নাদের ই’রাক থেকে বের করে দেয়ার ঐতিহাসিক প্রস্তাব অনুমোদন করে।

ইরাকে ১৬ বছর ধরে অবস্থান করছে দখলদার মা’র্কিন সে’নারা। দেশটিতে এখনও মা’র্কিন সেনার সংখ্যা কয়েক হাজার হবে বলে মনে করা হচ্ছে। তাই এসব মার্কিন সেনাদের ইরাক থেকে তারাতে এই বিক্ষোভের ডাক দিয়েছেন দেশটির প্রধান নেতারা

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *