নারায়ণগঞ্জেও থানার সামনে বসেছে ‘মেশিনগান’ চৌকি !!

এবার নারায়ণগঞ্জেও থানার সামনে ‘মেশিনগান বা এলএমজি চৌকি’ ও সিমেন্টের বস্তা দিয়ে বিশেষ ধরনের প্রতিরোধব্যবস্থা স্থাপন করা হয়েছে। পাশাপাশি বাড়ানো হয়েছে পুলিশ সদস্যের সংখ্যা। এসব চৌকিতে ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করছে পুলিশ। নাশকতা ও সহিংসতা ঠেকাতে নারায়ণগঞ্জের সাতটি থানা এবং ১৩টি ফাঁড়ি ও তদন্তকেন্দ্রের সামনে এসব চৌকি স্থাপন করা হয়।

দেখা গেছে, নারায়ণগঞ্জ সদর মডেল থানার সামনে সিমেন্টের বস্তা দিয়ে বিশেষ ধরনের প্রতিরোধ ব্যবস্থা স্থাপন করা হয়েছে। এতে সার্বক্ষণিক একজন পুলিশ সদস্য মেশিনগান তাক করে আছেন।এদিকে পুলিশ সূত্র জানিয়েছে, নারায়ণগঞ্জের বন্দর, সোনারগাঁ, আড়াইহাজার, রূপগঞ্জ, ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ থানায় একইভাবে এলএমজি চৌকি স্থাপন করা হয়েছে।

এর আগে সিলেট নগর এলাকার ৬টি থানা ও ৮টি পুলিশ ফাঁড়িতে বসানো হয় ‘এলএমজি পোস্ট’। এজন্য বালু ও মাটির বস্তা দিয়ে নির্মাণ করা হয় বাঙ্কার। পুলিশের সদস্যরা এলএমজি নিয়ে সর্বক্ষণ এতে পাহারা দিচ্ছেন। সিলেট মেট্রোপলিটন পুলিশের তরফ থেকে এই বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন- থানা, ফাঁড়ি ছাড়াও পুলিশের বিভিন্ন স্থাপনায় একইভাবে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *