নাসিরুদ্দিনসহ ১০০ মুসলিম ব্যক্তিত্ব এবার বাবরি মসজিদ নিয়ে মুখ খুললেন !!

বাবরি মসজিদ নিয়ে ৯ নভেম্বর ভারতের সুপ্রিমকোর্ট যে ঐতিহাসিক রায় দিয়েছে, তা নিয়ে অবশেষে মুখ খুললেন দেশটির গুরুত্বপূর্ণ ১০০ মুসলিম ব্যক্তিত্ব।

সুপ্রিমকোর্টের এ রায়কে মেনে নিতে পারেনি মুসলিম সম্প্রদায়ের সাধারণ মানুষ থেকে শুরু করে পণ্ডিত ব্যক্তিরাও। এ রায়কে একপেশে ও বর্ণবাদীর পক্ষপাতদুষ্ট আখ্যায়িত করে তারা পুনর্বিবেচনার দাবি জানিয়েছেন।তবে তাদের এ সিদ্ধান্তের প্র’তি’বাদ জানিয়েছেন নাসিরুদ্দিন শাহ, শাবানা আজমিসহ ১০০ মুসলিম ব্যক্তিত্ব।

তারা মনে করেন, যতদিন রাম জন্মভূমি ও বাবরি মসজিদের মা’ম’লা বেঁচে থাকবে, ততদিন মুসলমান সম্প্রদায়ের আরও ক্ষ’তি হবে। পুনর্বিবেচনার আবেদন দায়েরের বি’রো’ধিতা করে মুসলিম সম্প্রদায়ের যেসব ব্যক্তিত্ব যৌথ বিবৃতি দিয়েছেন- তাদের মধ্যে মুসলিম বিদ্বান, সমাজসেবক, উকিল, সাংবাদিক, ব্যবসায়ী, কবি, অভিনেতা, চলচ্চিত্র নির্দেশক, থিয়েটার জগতের শিল্পী, সংগীত পরিচালক ও বিদ্যার্থীরা।

এতে বলা হয়েছে, ভারতীয় মুসলিম সম্প্রদায়, সংবিধানিক বিশেষজ্ঞ এবং ধর্মনিরপেক্ষ সংগঠন অখুশি হলেও এটি মাথায় রাখতে হবে যে, দেশের সর্বোচ্চ ন্যায়ালয় নিজের সিদ্ধান্ত জানানোর জন্য আইনের ওপর আস্থা রেখেছে।

বিবৃতিতে এ কথাও বলা হয়েছে, অযোধ্যা বিবাদ জীবিত রাখার মনে হলো, ভারতীয় মুসলমানদের আরও ক্ষ’তি ডেকে আনা এবং বিপদে ফেলা।

এতে যারা স্বাক্ষর করেছেন তাদের মধ্যে অন্যতম হলেন- নাসিরুদ্দিন শাহ, শাবানা আজমি, সাংবাদিক জাভেদ আনন্দ প্রমুখ।৯ নভেম্বর অযোধ্যা মা’ম’লার ঐতিহাসিক রায় দানের সময় সুপ্রিমকোর্ট বি;ত’র্কিত ২.৭৭ একর জমিতে রামমন্দির নির্মাণের তোলার রায় দিয়েছে।

মসজিদ বানানোর জন্য পাঁচ বিচারপতির বেঞ্চ সুন্নি ওয়াকফ বোর্ডকে পাঁচ একর জমি দেয়ার রায় দিয়েছে।আদালতের ওই সিদ্ধান্ত মেনে নিতে না পারায় অল ইন্ডিয়া পার্সোনাল ল বোর্ড এবং জমিয়ত উলেমা-এ-হিন্দ (আরশাদ মদনী গুট) ওই সিদ্ধান্ত পুনর্বিবেচনার আর্জি জানিয়েছেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *