নিউইয়র্কে আরও ২ বাংলাদেশির মৃ’ত্যু !!

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভা’ইরাসে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে গত ২৪ ঘন্টায় ৭ ’শ ৩১ জনের মৃ’ত্যু হয়েছে। এর মধ্যে দুই প্রবাসী বাংলাদেশিও রয়েছেন। এ নিয়ে নিউইয়র্ক সিটিতে মা’রা গেছে মোট ৫ হাজার ৪’শ ৪৯ জন। – খবর বিবিসির। স্থানীয় সময় মঙ্গলবার (৭ এপ্রিল) করোনায় আ’ক্রান্ত হয়ে নিউইয়র্ক সিটির ব্রুকলীনে আকমল হোসেন ঠান্ডু (৬০) এবং কুইন্সে শাহনূর (৬০) নামক দুই প্রবাসী বাংলাদেশি মা’রা যান। নিহতদের স্বজনেরা জানান, হাসপাতাল থেকে বাসায় পাঠিয়ে দেওয়ার পরই তারা নিজ ঘরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

আকমল হোসেন ঠান্ডু পাবনার সুজানগরের সন্তান এবং শাহনূর ছিলেন রাজধানী ঢাকার ঝিগাতলার অধিবাসী। এ নিয়ে নিউইয়র্ক এবং নিউজার্সি অঞ্চলে ৮৮ বাংলাদেশির মৃ’ত্যু হলো করোনায়। এদিকে সুস্থ হয়ে উঠার আগেই হাসপাতাল থেকে রোগীকে বাড়ি পাঠিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে কর্তৃপক্ষের বিরুদ্ধে। নিউইয়র্ক অঙ্গরাজ্যের গভর্নর এ্যান্ড্রু ক্যুমো জানিয়েছেন, নিউইয়র্কের কোন হাসপাতালেই আইসিইউ খালি না থাকায় অনেককেই রিলিজ দেয়া হচ্ছে। ভ্যাণ্টিলেটরসহ চিকিৎসা-সামগ্রির সংকটের এই ভয়ংকর তথ্য আগে থেকেই আমরা ফেডারেল প্রশাসনকে অবহিত করেছি।

নিউইয়র্কে ৫ জনকে রিলিজ দেয়া হয়েছে। তবে এরা কেউই সুস্থ হননি। এর আগে আরো অন্তত ৩১ বাংলাদেশিকে রিলিজ দেয়া হয় বিভিন্ন হাসপাতাল থেকে, যার মধ্যে অন্তত ৫ জন ইতিমধ্যেই মা’রা গেছেন। মহামারি করোনাভা’ইরাসের প্রাদুর্ভাবের নতুন কেন্দ্রস্থল এখন যুক্তরাষ্ট্র। দেশটিতে মোট আ’ক্রান্তের সংখ্যা ৪ লাখ ৩’শ ৩৫ জন। এছাড়া দেশটিতে মোট মৃতের সংখ্যা ১২ হাজার ছাড়িয়েছে। মাত্র কয়েক সপ্তাহেই মৃতের সংখ্যা হু হু করে বেড়েছে। করোনা সংক্রমণ শুরু হওয়ার প্রায় প্রায় দুই সপ্তাহ পর গত ১৩ মার্চ নিউইয়র্ক শহরে করোনাভা’ইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আ’ক্রান্ত প্রথম কোনো রোগীর মৃ’ত্যু হয়। এরপরের দিনগুলোতেই এই সংখ্যা ৪ হাজার ছাড়িয়ে যায়।

সূত্রঃ বিডি২৪লাইভ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *