নিজের লিভার দিয়ে স্বামীর জীবন বাঁচালেন স্ত্রী !!

প্রয়াত মিহির রঞ্জন ধরের বড় ছেলে সুনামগঞ্জের জগন্নাথপুর বাজারের ব্যবসায়ী, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মিন্টু রঞ্জন ধর বেশ কিছু দিন ধরে লিভারের জটিল রোগে ভুগছিলেন।

চিকিৎসকদের পরামর্শে তার লিভার ট্রান্সপ্লান্ট করার প্রয়োজনীয়তা দেখা দিলে পরিবারের পক্ষ থেকে ডোনার খোঁজা হয়। অনেক খোঁজাখুঁজি ও আইনি নানা জটিলতায় যখন তার জীবন বিপন্ন হতে চলছে ঠিক সেই সময় স্ত্রী হেপী রানী ধর নিজের জীবনকে বিপন্ন করে স্বামীকে লিভার দিয়েছেন। স্বামী স্ত্রীর এই লিভার ট্রান্সপ্লান্টের ঘটনা গত দুই দিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রশংসা কুড়াচ্ছে ।

বৃহস্পতিবার(২৩ জানুয়ারি) মিন্টু রঞ্জন ধরের ফুফাতো বোন নিরুপমা দত্ত এক আবেগ গন স্ট্যাটাসে লিখেন, ‘আজ আমার দাদা ভাইয়ের(মিন্টু রঞ্জন ধরের) লিভার ট্রান্সপ্লান্টের অপারেশন শুরু হতে যাচ্ছে। আর লিভারের একাংশ দিচ্ছেন উনার সহধর্মিণী আমার বৌদি। কি বলবো ভাষা নেই। অপারেশন শেষ হতে ১২ থেকে ১৬ঘন্টা লাগবে।সবাই উনাদের জন্যে আশীর্বাদ, দোয়া করবেন।

বৌদির এই সেক্রিফাইস এর কথা সারাজীবন এই মনে থাকবে। এটাই যে সত্যিকারের ভালোবাসা। যদিও ভয় করছে তারপরেও বলবো তাড়াতাড়ি সুস্থ হয়ে ফিরে এসো আমাদের মাঝে। তোমাদের যে এক সাথে আরও অনেক পথ চলতে হবে।’বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) ভারতের দিল্লি শহরের একটি হাসপাতালে তাদের লিভার ট্রান্সপ্লান্ট অপারেশন হয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *