নির্বাচন নিয়ে যা বললেন সিইসি !!

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, সিটি করপোরেশন নির্বাচনের পরিবেশ নিয়ে আমি সন্তুষ্ট। শনিবার (১ ফেব্রুয়ারি) উত্তরা আইইএস কেন্দ্রে ভোট দেওয়ার পর তিনি সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়ায় এমনটাই বলেন। কম ভোটার উপস্থিতির বিষয়ে জানতে চাইলে সাংবাদিকদের তিনি বলেন, ভোটার উপস্থিতি নিশ্চিত করার দায়িত্ব প্রার্থীদের। সুষ্ঠু পরিবেশে ভোট হচ্ছে জানিয়ে সিইসি বলেন, সব প্রার্থীর কাছে অনুরোধ করবো তারা যেন কেন্দ্রে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি না করে।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ভোটার উপস্থিতি সন্তোষজনক নয়। ইলেক্ট্রনিক্স ভোটিং মেশিন ইভিএম নির্বাচনে ইতিবাচক সাড়া ফেলেছে বলেও দাবি করেন প্রধান নির্বাচন কমিশনার। ইভিএম প্রসঙ্গে প্রধান নির্বাচন কমিশনার বলেন, জনগণ নিজ দায়িত্বে বুঝে নিয়ে ইভিএমে ভোট দিচ্ছে।

এছাড়া যেসব ভোট কেন্দ্রে এজেন্টদের বের করে দেয়া হয়েছে সেই সব ভোট কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীকে এজেন্টদের সহযোগিতা করার নির্দেশ দেন প্রধান নির্বাচন কমিশনার। পাশপাশি এজেন্টদেরকেও কোনরকম সমস্যার সম্মুখীন হলে প্রিজাইডিং অফিসার অথবা আইনশৃঙ্খলা বাহিনীকে অবগত করার জন্য আহ্বান জানান। কারো হুমকিতে এজেন্টদের কেন্দ্র ছেড়ে না যাওয়ার পরামর্শ দেন প্রধান নির্বাচন কমিশনার।

সূত্রঃ বিডি২৪লাইভ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *