নেপালের ইজতেমায় নি’ষিদ্ধ হল বাংলাদেশি আর পাকিস্তানি মুসলিমরা !!

গত শনিবার থেকে প্রথমবারের মত নেপালের সপ্তোরী জেলার একটি ছোট শহরে বিরাট বড় আকারে ইজতেমার আয়োজন করেছে নেপাল সরকার । যদিও এই ইজতেমায় বাংলাদেশি আর পাকিস্তানি মুসলিমদের জন্য নি’ষিদ্ধ ছিল, কিন্তু তাবলিগ জামাতের প্রধান মৌলানা মুহম্মদ সাদ আল কান্দলভি সেখানে হাজির হবেন, এটা জেনে পাকিস্তান আর বাংলাদেশ থেকেও অনেকে সেখানে চলে গিয়েছিলেন।

বাংলাদেশি আর পাকিস্তানিদের আসার কারণে নেপাল সরকার ইজতেমা বন্ধ করে দেয়ার নির্দেশ দেয়। তাদের ফেরত পাঠানোর শর্তে নেপালে শনিবার থেকে শুরু হয়েছে ইজতেমা। আয়োজকরা জানান, তারা কাউকে নিমন্ত্রণ করেন নি – তবে তাবলিগ জামাতের প্রধান মুহম্মদ সাদ আল কান্দলভি ইজতেমায় আসছেন এবং এটাই তার প্রথম নেপাল সফর – এই খবর পেয়েই চারদিক থেকে লাখ দুয়েক মানুষ চলে এসেছেন – যাদের মধ্যে বাংলাদেশ আর পাকিস্তানের কিছু নাগরিকও ছিলেন।

খবর বিবিসি’র বরাত দিয়ে ইজতেমার প্রধান আয়োজক মুহম্মদ গোফ্ফুর জানান, ওই ইজতেমার প্রধান আয়োজক মুহম্মদ গোফ্ফুর জানান, বাংলাদেশ থেকে ৩০ আর পাকিস্তান থেকে ২৫জন – মোট ৫৫ জনকে ফেরত চলে যেতে বলা হয়েছে। তার ভিত্তিতেই ইজতেমার অনুমতি পাওয়া গেছে। সরকার আমাদের এই শর্তেই অনুমতি দিয়েছিল যে এখানে নেপাল আর ভারতের মানুষই শুধু আসবেন। কিন্তু মৌলানা মুহম্মদ সাদ আল কান্দলভি আসছেন জেনে বহু মানুষ জড়ো হয়ে যান।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *