দেশের খবর

নৌকার ধাক্কায় ভেঙে গেল ১২০ ফুট লম্বা সেতু!

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নের বঙ্গাজ-কৃষ্ণনগর খালের উপর সেতুটি ২২ বছর ধরে সংযোগ সড়কের অভাবে ভেঙে পড়েছে।

শুক্রবার সকালে একটি ইট বোঝাই নৌকা সেতুর মাঝখানে ধাক্কা খেয়ে সম্পূর্ণ ভেঙে পড়ে।

জানা গেছে, নৌকাটি জেলার শাহবাজপুর ডিজিটাল ব্রিকফিল্ড থেকে আখাউড়া উপজেলার ঘোলখার এলাকায় ৬ হাজার ইট বহন করছিল, যখন সকালে খালে প্রবল স্রোতের কারণে সেতুর নিচে চলে যায়। নৌকাটি সেতুর পিলারে ধাক্কা দিলে ব্রিজ ভেঙে নৌকার ওপর পড়ে। আহতরা হলেন শাহবাজপুর ইউনিয়নের রাজবাড়িয়া গ্রামের আব্দুল খালেক (৪৫) এবং হবি (৪২)।

প্রত্যক্ষদর্শী বঙ্গজ পূর্ব বাসিন্দা মো। আরমান খান বললেন, আমি দূরে দাঁড়িয়েছিলাম। হঠাৎ দেখলাম নৌকা ব্রিজের পিলারে আঘাত করেছে; সেতুটি ভেঙে পড়ে। আমি কাছাকাছি দৌড়ে গিয়ে দেখি নৌকার লোকজন নৌকা থেকে বেরিয়ে আসছে।

নৌকার মাঝি মো। রফিক বলেন, “আমরা যখন ইট দিয়ে শাহবাজপুর থেকে ঘোলখার যাওয়ার পথে ব্রিজের নিচে আসলাম, তখন এখানে প্রবল স্রোত দিয়ে পানি চাপা দিলে নৌকার মাথা ব্রিজের পিলারে আঘাত করে। সঙ্গে সঙ্গে সেতুটি ভেঙে পড়ে।

আখাউড়া উপজেলা প্রকৌশল কার্যালয় সূত্রে জানা যায়, এলজিইডির অধীনে উপজেলা পরিষদের রাজস্ব নিয়ে ১৯৯৯ সালে বঙ্গজ ও কৃষ্ণনগর গ্রামের মধ্যে একটি খালের উপর ১২০ ফুট লম্বা ও ৬ ফুট প্রশস্ত সেতু নির্মিত হয়েছিল। কিন্তু সংযোগ সড়ক না থাকায় এটি ব্যবহারের উপযোগী ছিল না।

এ বিষয়ে জানতে চাইলে এলজিইডির আখাউড়া উপজেলা প্রকৌশলী আব্দুল লতিফ বলেন, আখাউড়ার জনাব ইউএনও এর মাধ্যমে সেতু ভেঙে পড়ার খবর পেয়ে উপ -সহকারী প্রকৌশলী জহুরুল ইসলামকে পাঠানো হয়েছে। যদি তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন এবং একটি প্রতিবেদন দেন, সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। পরে বিস্তারিত জানাতে পারব।

Jannat Tia

Hey! I'm Jannat Tia. Bangladeshi Content creator and Content writer. I would like to write about trending topic and news of National and International

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button