নড়াইলে জীবাণুনাশক কক্ষ স্থাপন করেছেন এমপি মাশরাফি !!

প্রা’ণঘা’তী করোনা ভা’ইরাসের কঠিন এই সময়ে বিভিন্ন ভূমিকায় দেখা যাচ্ছে মাশরাফি বিন মুর্তজাকে। ক্রিকেটার পরিচয়ের বাইরে তিনি নড়াইল-২ আসরের সংসদ সদস্যও। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়মিত সচেতনতামূলক বার্তা দেওয়ার পাশাপাশি অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন মাশরাফি। এবার তার জন্মস্থান নড়াইলের সদর হাসপাতলের সামনে একটি জীবাণুনাশক কক্ষ স্থাপন করেছেন এমপি মাশরাফি।

এদিকে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মাধ্যমে নড়াইল সদর হাসপাতাল গেটে স্থাপিত হয়েছে আধুনিক ও ব্যয়বহুল পদ্ধতি ‘ডিসইনফেক্টর’ চেম্বার। হাসপাতালে ঢোকার সময় এই চেম্বারের মধ্যে দিয়ে প্রবেশ করলে তার শরীরে জীবাণুনাশক স্প্রে ছিটানো হবে, স্টিম বা বাষ্প ছিটানো এই স্প্রে জীবাণু ধ্বংসের একটি কার্যকর পদ্ধতি৷

আর যা ছিটালে শরীর ভিজে যাবে না আবার জীবাণুও মরে যাবে। যার মাধ্যমে চিকিৎসক, সেবিকা, রোগী, সাংবাদিকগণ, এ্যাম্বুলেন্স চালক, হাসপাতালে প্রবেশ ও প্রস্থান কারী সকলে উপকার পাবেন। এই জীবাণুনাশক কক্ষের মাধ্যমে সকলে জীবাণুর হাত থেকে নিজেকে নিরাপদ রাখতে পারবেন। কক্ষটি স্থাপন করায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ মাশরাফিকে ধন্যবাদ জানিয়েছে।

এদিকে নড়াইলের মানুষের কথা চিন্তা করে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি নিজ উদ্যোগে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন গঠন করেছেন। ইতোপূর্বে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন বিভিন্ন সেবামূলক কাজ করেছে। মাশরাফি নিজেই এই ফাউন্ডেশনের চেয়ারম্যান।

 

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *