পঞ্চগড়ে প্রথম করোনা আ’ক্রান্ত রোগী সনাক্ত !!

এবার পঞ্চগড়ে তেঁতুলিয়ায় ঢাকা ফেরত এক মহিলার মধ্যে করোনার সং’ক্রমণ ধরা পড়েছে। ইতিমধ্যে সংক্রমিত ব্যক্তির পরিবার ও তার আশপাশের বেশ কয়েকটি বাড়িকে লকডাউন করা হয়েছে বলে আজ শুক্রবার বিকেলে নিশ্চিত করেছেন তেঁতুলিয়া উপজেলা প্রশাসন।

এ ব্যাপারে তেঁতুলিয়া উপজেলা প্রশাসনের তরফ থেকে জানানো হয়, ০৮ এপ্রিল করোনা সংক্রমিত সে মহিলা ঢাকার মিরপুর থেকে তেঁতুলিয়ার তিরনইহাট ইউনিয়নের নাজিরাগজ এলাকায় নিজ বাসায় ফিরেন।বাসায় আসার কয়েকদিন পর তার মধ্যে করোনার উপসর্গ দেখা দিলে সংক্রমিত মহিলা ও তার পরিবারের সাত সদস্যের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। নমুনা পরীক্ষায় মহিলা বাদে বাকীদের করোনা সংক্রমণ পাওয়া যায় নি।

এদিকে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রফিকুল আলম মিরপুর ফেরত মহিলার নমুনায় করোনা ভা’ইরাস সংক্রমণের বিষয়টি নিশ্চিত করেছেন। রোগী ও তার আশপাশের বেশ কয়েকটি বাড়ি লক ডাউনের বিষয়টিও তিনি নিশ্চিত করেন।

অন্যদিকে পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে পঞ্চগড় জেলা লক ডাউনের ঘোষণা দেয়া হয়। আগামীকাল শনিবার সকাল ১০ টা থেকে লক ডাউন কার্যকর হবে বলে গণবিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়। জরুরী পরিষেবা ব্যতীত এই আদেশ আমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *