পটুয়াখালীতে ঘূর্ণিঝড় আম্পানে ৭ নম্বর বিপদ সংকেত জারি !!

ঘূর্ণিঝড় আম্পান উপকূলবর্তী এলাকার দিকে এগিয়ে আসায় পায়রা সমুদ্রবন্দর এবং পটুয়াখালী জেলার জন্য ৭ নম্বর বিপদ সংকেত জারি করা হয়েছে।এ কারণে প্রত্যেককে সতর্ক অবস্থান গ্রহণের জন্য পটুয়াখালী জেলা প্রশাসনের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে। একই সঙ্গে নির্দেশনা পাওয়ামাত্র প্রত্যেককে নির্ধারিত আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

সোমবার (১৮ মে) রাতে পটুয়াখালীর জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী এসব তথ্য জানান।তিনি আরও জানান, ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় তথ্য আদান-প্রদান করতে ইতোমধ্যে নিয়ন্ত্রণ কক্ষ চালু করেছে পটুয়াখালী জেলা প্রশাসন। যার টেলিফোন নাম্বার ০৪৪১-৬৫০১০ এবং মোবাইল নাম্বার ০১৭১০২৯৮৭১৮।

ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় ৩২৫টি মেডিকেল টিম প্রস্তুত রয়েছে। পটুয়াখালী সিভিল সার্জন অফিসে তথ্য আদান-প্রদানের জন্য আরেকটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। যার নাম্বার ০৪৪১-৬২৬২০।ঘূর্ণিঝড় পরিস্থিতিতে জনগণের জানমাল রক্ষায় জেলা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, স্কাউট, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগ, রেড ক্রিসেন্ট ও ভলান্টিয়ারদের প্রস্তুত রাখা হয়েছে।

পটুয়াখালী জেলার দুর্গত মানুষদের জন্য ৭৫০টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। এছাড়া জেলার সব বিদ্যালয়গুলো আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহারের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *