পবিত্র কাবা’কে রামমন্দির করার ইচ্ছে, সৌদিতে ভারতীয় গ্রেফতার !!

পবিত্র কাবা নিয়ে ফেসবুকে বিদ্রুপ পোস্ট করায় এক ভারতীয় শ্রমিককে গ্রেপ্তার করেছে সৌদির আইনশৃঙ্খলা বাহিনী। সৌদি প্রবাসী ওই ভারতীয় শ্রমিকের নাম হরিশ বাঙ্গেরা। হরিশ ভারতের কর্ণাটক রাজ্যের কুন্দপুরের বাসিন্দা। সৌদি আরবের একটি গলফ কার্টুন কারখানায় এসি মিস্ত্রির কাজ করেন হরিশ।

অভিযুক্ত হরিশ শুধু কাবা নিয়েই নয়, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে নিয়েও বিরূপ মন্তব্য করেছেন। ফেসবুকে সাম্প্রদায়িক বিদ্বেষমূলক স্ট্যাটাস দেয়ায় গত ১৯ ডিসেম্বর হরিশকে গ্রেপ্তার করা হয়। এদিকে গ্রেপ্তারের পরপরই হরিশকে চাকরিচ্যুত করে কারখানা কর্তৃপক্ষ। গণমাধ্যমের খবরে বলা হয়েছে, হরিশ তার ফেসবুক অ্যাকাউন্টে পবিত্র কাবার একটি ছবি পোস্ট করে লিখেন, আমার সব হিন্দু বন্ধুরা, পরবর্তী রাম মন্দির হবে মক্কায়। জয় শ্রী রাম।

মোদি আমাদের সঙ্গে আছেন। এরপর তার এ পোস্টটি ফেসবুকে ভাইরাল হয়ে যায়। সঙ্গে সঙ্গে হরিশকে গ্রেপ্তার করে তার কঠোর শাস্তির দাবি জানায় সৌদি প্রবাসীরা। এ ঘটনার দুইদিন পরই সৌদি যুবরাজকে নিয়ে তার আইডি থেকে আরেকটি স্ট্যাটাস দেয়া হয়। যেখানে সৌদি প্রিন্স মুহাম্মদ বিন সালমানের ছবি দিয়ে লেখা হয়, দিস ডগ ইজ ফ্রম কংগ্রেস প্রে। সৌদি অ্যারাবিয়া কিং ডগ। পরে বিষয়টি সৌদি কর্তৃপক্ষের নজরে আসলে তাকে গ্রেপ্তার করা হয়।

এদিকে হরিশের আইডিটি হ্যাক হয়েছে বলে দাবি করেছে তার স্ত্রী। সেইসাথে তিনি আরও দাবি করেন, তার স্বামী ষড়যন্ত্রের শিকার। শত্রুতাবশত দুর্বৃত্তরা হরিশের ফেসবুক আইডিতে ঢুকে এ ধরণের বিরূপ মন্তব্য করেছেন। গত ২১ ডিসেম্বর স্থানীয় থানায় একটি লিখিত অভিযোগও দিয়েছেন হরিশের স্ত্রী।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *