পবিত্র কোরআন ও মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করায় শিক্ষকের ফাঁ’সি !!

আল কুরআন ইসলাম ধর্মের পবিত্র ধর্মগ্রন্থ। ইসলামী ইতিহাস অনুসারে দীর্ঘ তেইশ বছর ধরে খণ্ড খণ্ড অংশে এটি আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মদ (সাঃ) এর নিকট অবতীর্ণ হয়। প্রত্যেক মুসলমানের জন্য কোরআন শরীফ একটি পূর্ণাঙ্গ জীবন বিধান। যুগে যুগে অনেক ভিন্ন ধর্মী মানুষ ইসলাম গ্রহন করেছেন। তবে মুদ্রার এপিট-ওপিটও আছে। অনেকে মুসলমান হওয়া সত্তেও পবিত্র কোরআন নিয়ে কটূক্তি করে থাকেন।

শনিবার (২১ ডিসেম্বর ) পাকিস্তানের একটি আদালত ইসলাম অবমাননার অভিযোগে জুনাইদ হাফিজ নামের এক বিশ্ববিদ্যালয় শিক্ষককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন।

জানা যায়, জুনাইদ হাফিজ নামের ওই ব্যক্তি ২০১৩ সালে ফেসবুকে পবিত্র কোরআন শরিফ ও হজরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করে পোস্ট দেন। ফেসবুকের পাশাপাশি জুনাইদ হাফিজ মৌখিকভাবেও কোরআন শরিফ ও হজরত মুহাম্মদ (সা.) কে অবমাননা করেন।

এ নিয়ে অনেক ঘটনাও ঘটে ইসলাম অবমাননার পর জুনাইদ হাফিজের বিচার চেয়ে পাকিস্তানে ব্যাপক আন্দোলন হয়। ২০১৪ সালে তার আইনজীবী, পাকিস্তানের বিশিষ্ট মানবাধিকারকর্মী রশিদ রেহমাকে হত্যা করা হয়। এরপর থেকে জুনাইদ হাফিজকে কারাগারের নির্জন কক্ষে রাখা হয় এবং দীর্ঘদিন পর তার ফাসির আদেশ কার্যকর হয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *