পবিত্র রমজানে আমরা যেন করোনা মুক্ত হই – নরেন্দ্র মোদি !!

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ‘পবিত্র এই মাসে মহানুভবতা, সম্প্রীতি ভ্রাতৃত্ববোধের প্রাচুর্য নেমে আসুক। আমরা যেন করোনাভা’ইরাসের বিরুদ্ধে চলমান যুদ্ধে জয়ী হই।’ শুক্রবার (২৪ এপ্রিল) মুসলিম বিশ্বকে পবিত্র রমজান মাসের শুভেচ্ছা জানিয়ে একটি টুইট করেন তিনি। রমজানে সবার সুস্বাস্থ্য ও নিরাপত্তার পাশাপাশি করোনাভা’ইরাস ম’হামা’রি নিয়ন্ত্রণের আশাপ্রকাশ করেন মোদি।

টুইটবার্তায় মোদি লেখেন, ‘রমজান মুবারক! আমি সবার নিরাপত্তা, সুস্থতা ও উন্নতি কামনা করি। পবিত্র এই মাসে মহানুভবতা, সম্প্রীতি ভ্রাতৃত্ববোধের প্রাচুর্য নেমে আসুক। আমরা যেন করোনাভা’ইরাসের বিরুদ্ধে চলমান যুদ্ধে জয়ী হই এবং একটি স্বাস্থ্যকর বিশ্ব গড়ে তুলতে পারি।’ হিন্দুস্তান টাইমস জানায়, ভারতীয় সরকার, আলেম ও মুসলিম নেতারা এবারের রমজানে সবাইকে বাড়িতেই নামাজ ও ইফতারি আয়োজনের অনুরোধ জানিয়েছেন। প্রাণঘাতী করোনাভা’ইরাসের বিস্তার রোধে এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানানো হয়েছে।

দিল্লি জামে মসজিদের ইমাম সৈয়দ আহমেদ বুখারি আপাতত কাউকে ইফতারিতে আমন্ত্রণ না জানানো এবং বাড়িতে নামাজের সময়ও এক রুমে তিনজনের বেশি না দাঁড়ানোর অনুরোধ জানিয়েছেন। ইতোমধ্যেই মসজিদের বাইরে জনসচেতনতামূলক পোস্টার লাগানো হয়েছে। এতে বলা হয়েছে, ‘করোনাভা’ইরাসের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখা বাধ্যতামূলক। এ কারণে মসজিদের পরিবর্তে বাড়িতেই নামাজ আদায় করুন।’

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *