পরীমনিকে ২য় ও ৩য় দফা রিমান্ড মঞ্জুর করায় হাইকোর্টে ক্ষমা চেয়েছেন দুই বিচারক!

ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস ও আতিকুল ইসলাম মাদক মামলায় অভিনেত্রী পরীমনিকে দ্বিতীয় ও তৃতীয় দফায় রিমান্ডে নেওয়ার জন্য হাইকোর্টের কাছে ক্ষমা চেয়েছেন।

বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারোয়ার কাজলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার (১৫ সেপ্টেম্বর) এই মামলার শুনানির কথা রয়েছে।

এর আগে, হাইকোর্ট সংশ্লিষ্ট তদন্তকারী কর্মকর্তাকে এবং দ্বিতীয় এবং তৃতীয় মেয়াদে রিমান্ড মঞ্জুর করা বিচারকদের ব্যাখ্যা তলব করেছিলেন অভিনেত্রীর বারবার রিমান্ডের ব্যাখ্যা দিতে। বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারোয়ার কাজলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ২ রা সেপ্টেম্বর এই আদেশ দেন।

অ্যাডভোকেট জেডআই খান পান্না কনের পক্ষে আদালতে হাজির হন। মুজিবুর রহমান, সৈয়দা নাসরিন এবং মো। শাহিনুজ্জামান। শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবু ইয়াহিয়া দুলাল এবং সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

এর আগে গত ৫ আগস্ট পরীমনি ও দিপুর চার দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম মামুনুর রশিদ। পরে, ১০ আগস্ট ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস দ্বিতীয় ধাপে পরীমনি ও আশরাফুল ইসলাম দিপুর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। তৃতীয় ধাপে, ১৯ আগস্ট ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম পরীমনিকে একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

পরে ২৯ শে আগস্ট, সুপ্রিম কোর্টের রায় অমান্য করার জন্য মাদক মামলায় গ্রেপ্তার অভিনেত্রী পরীমনিকে বারবার রিমান্ডে নেওয়ার বৈধতা চেয়ে হাইকোর্টের স্ব-প্রণোদিত আদেশ চেয়ে একটি আবেদন করা হয়েছিল। মানবাধিকার সংগঠন আইন ও শালিস কেন্দ্রের (আসক) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দা নাসরিন আবেদনটি দায়ের করেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *