পাঁচ নারীর স্তনে হাত দিলেন ডা. ফেরদৌস! নিউ ইয়র্কে তার বিরুদ্ধে যৌন হয়রানির মামলা

নিউইয়র্কে বাঙালি অধ্যুষিত সুপরিচিত চিকিৎসক ডা. ফেরদৌস খন্দকারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে মামলা করেছেন কুইন্স এলাকার পাঁচ নারী। কুইন্সের সুপ্রিম কোর্টে বিভিন্ন সময়ে রোগীদের যৌন নির্যাতন, অযথা স্তন স্পর্শ করা, এমনকি ১৪ বছরের কম বয়সী মেয়েদের অযৌক্তিক স্তন পরীক্ষা সহ বিভিন্নভাবে নারী রোগীদের হয়রানির অভিযোগে মামলাটি দায়ের করা হয়। নিউইয়র্কের একটি জনপ্রিয় অনলাইন গণমাধ্যম দ্য সিটি এই খবর দিয়েছে।

কুইন্সের সুপ্রিম কোর্টে দায়ের করা একটি মামলার উদ্ধৃতি দিয়ে দ্য সিটি জানিয়েছে। গত দুই দশক ধরে ফেরদৌস নারী রোগীদের স্তন স্পর্শ করা সহ নানাভাবে যৌন হয়রানি করে আসছেন। পাঁচ নারী অভিযোগ করেন, দুই দশক ব্যাপী ঘটনায় খন্দকার ফেরদৌস তাদের বুক ছুঁয়েছেন। এমনকি যদি তারা গলা ব্যথার মতো উপসর্গ নিয়ে তার কাছে যায়, সে অজান্তে স্পর্শকাতর অংশ স্পর্শ করে এবং তাদের কাপড় আংশিকভাবে খোলার নির্দেশ দেয়। ফেরদৌস। অভিযোগ করেছেন ড। ফেরদৌস খন্দকারের বিরুদ্ধে ‘সিরিয়াল সেক্স ভিকটিম’ হওয়ার অভিযোগ রয়েছে যিনি কয়েক দশক ধরে চিকিৎসা সেবা দেওয়ার নামে কয়েক ডজন নারী ও মেয়েকে যৌন হয়রানি ও হয়রানি করেছেন।

দ্য সিটির মতে, গত বছর কয়েকজন মহিলা অনলাইনে পোস্ট করে ফেরদৌসের অসদাচরণের প্রতিবাদ করায় তিনজনের বিরুদ্ধে ১০ লাখ মানহানির মামলা দায়ের করেন। আসামিপক্ষের আইনজীবীকে টাকা দিতে আদালত মামলাটি খারিজ করে দেয়। ফেরদৌস খন্দকারকে নির্দেশ দেন। সেই প্রেক্ষাপটে তাঁর বিরুদ্ধে মামলা করা হয়েছিল।

পাঁচজন নারীর প্রতিনিধিত্বকারী আইনজীবী এবং নারীবাদী মামলা সংগঠন ক্রুমিলা পিসির পরিচালক সুসান ক্রুমিলার দ্য সিটিকে বলেন, খন্দকার ফেরদৌস ভেবেছিলেন যে নারীরা মামলা করলে হয়রানি বন্ধ হয়ে যাবে, কিন্তু উল্টোটা ঘটেছে। তারা এগিয়ে এসে বিবাদী হয়েছেন। তিনি বলেন, মানহানির মামলা করতে খন্দকার ফেরদৌসকে সারাজীবন অনুতপ্ত থাকতে হবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *