পাঁচ বছর পর প্রধানমন্ত্রীর কাছ থেকে বিচারের আশ্বাস পেল পরিবার !!

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) হ’ত্যাকান্ডের শিকার দুই ছাত্রলীগ নেতার বাবা মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে স্বাক্ষাত করেছেন। এ সময় প্রধানমন্ত্রী তাদেরকে অর্থনৈতিক ভাবে সহায়তাসহ সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়েছেন। গত সোমাবার সন্ধ্যা সাড়ে ৭টার সময় তারা প্রধানমন্ত্রীর সঙ্গে তার সরকারী বাসভবন গণভবনে স্বাক্ষাত করেন তারা। নিহত বিবিএ দ্বিতীয় বর্ষের ছাত্র জাকারিয়া ও কৃষি বিভাগের ছাত্র মাহমুদুল হাসান মিল্টনের বাবা মা এ তথ্য জানিয়েছেন।

২০১৫ সালের ১৬ এপ্রিল রাতে ভেটেরিনারি অনুষদের নবীনবরণ অনুষ্ঠানে স্থানীয় আওয়ামী লীগ ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাংশের সঙ্গে ছাত্রলীগের অন্য অংশের সংঘর্ষে বিবিএ দ্বিতীয় বর্ষের ছাত্র জাকারিয়া ও কৃষি বিভাগের ছাত্র মাহমুদুল হাসান মিল্টন নিহত হন। ঘটনার পাঁচ বছর পরও খু’নিদের বিচারের আওতায় আনতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তবে পাঁচ বছর পরে হলেও প্রধানমন্ত্রীর আশ্বাসে দুই ছাত্রলীগ নেতা হ’ত্যার সুষ্ঠু বিচারের আশায় বুক বেঁধেছেন পরিবারের স্বজনরা।

নিহত জাকারিয়ার বাবা মো. গোলাম মোস্তফা বলেন, ছেলের খু’নিদের বিচার চেয়ে দীর্ঘ পাঁচ বছর প্রশাসনসহ বিভিন্ন জনের দ্বারে দ্বারে ঘুরেছি। কিন্তু বিচার পাইনি। এর আগে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছেও গিয়েও কোন ফল পাইনি। তবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার আমাকে আশ্বস্ত করেছেন তিনি আমার ছেলের হ’ত্যাকারীদের বিচার করবেন। প্রধানমন্ত্রী বলেন,এত দিন আমি বিষয়টি জানতাম না। এখন জানলাম। এর বিচার হবেই। তিনি তাৎক্ষণিকভাবে তার পিএসকে বিষয়টি দেখতে বলেছেন।

নিহত মাহমুদুল হাসান মিল্টনের মা রেবেকা খাতুন বলেন, ছেলে হ’ত্যা’র বিচার চাইলে মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, এখন বিষয়টা আমি জানলাম, খু’নিদের বিচার হবে। কাউকেই হ’ত্যা কান্ডের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। পরে প্রধানমন্ত্রী তাদের হাতে ১০ লাখ করে ২০ লাখ টাকার আর্থিক সহায়তার চেক তুলে দেন। খু’নের ঘটনায় পরিবারের করা পৃথক দুটি মামলায় ৪১ জনকে আসামি করা হয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *