পাকিস্তানে রমজানের আগেই খুলছে মসজিদ !!

আর কয়েকদিন পরেই শুরু হতে যাচ্ছে পবিত্র রমজান। আর এই রমজানকে ঘিরে মসজিদের নামাজ পড়ার বিষয়ে নিষেধাজ্ঞা শিথিল করেছে পাকিস্তান। তবে ছয় ফুট দূরত্ব বজায় নামাজ আদায় করতে হবে বলে গতকাল শনিবার এক বিবৃতিতে জানিয়েছে পাক সরকার।

প্রাণঘাতী করোনা মোকাবেলায় বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশ পাকিস্তানে মসজিদে নামাজ পড়ার বিষয়ে গেল মাসে নিষেধাজ্ঞা জারি করা হয়। মসজিদে একই সময়ে সর্বোচ্চ ৩ থেকে ৫ জন মানুষ নামাজ পড়তে পারবে বলে নিয়ম জারি করা হয়।সামনে পবিত্র রমজানকে কেন্দ্র করে এই নিষেধাজ্ঞা তুলে নেওয়ার আদেশ জানিয়েছে দেশটির ধর্ম মন্ত্রণালয়। তবে মসজিদে আসার সময় অবশ্যই মাস্ক পরে আসতে হবে। আর একজন থেকে আরেকজন ৬ ফুট বা ২ মিটার দূরত্ব বজায় রাখতে হবে।

এরই মধ্যে লকডাউনের সময়সীমা আরো ১৪ দিন বাড়িয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তবে অর্থনৈতিক ধাক্কা মোকাবেলায় প্রয়োজনীয় শিল্প কারখানা খোলা রাখার অনুমতি দিয়েছে ইমরান সরকার। শনিবার টেলিভিশনে দেওয়া সাক্ষাতকারে তিনি জানানা, মে মাসের মাঝামাঝি করোনা ভয়ংকর আকার ধারণ করবে পাকিস্তানে।পাকিস্তানে এ পর্যন্ত ৭ হাজার ৬৮৩ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। মারা গেছেন ১৪৩ জন মানুষ।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *