পাকিস্তান সফরের অভিজ্ঞতা নিয়ে ভয়ঙ্কর তথ্য দিলেন সৌরভ !!

বাংলাদেশ দলের পাকিস্তান সফরকে কেন্দ্র করে আবারো উঠেছে বিতর্ক। পাকিস্তান সফরে টেস্ট খেলতে নারাজ বাংলাদেশ। কিন্তু পাকিস্তান নিজ দেশেই টেস্ট খেলবে। এদিকে বাংলাদেশের পাকিস্তান সফরকে কেন্দ্র করে ভারতকে দুষছে পাকিস্তান।এবার খেলোয়াড়ি জীবনের পাকিস্তান সফর নিয়ে মুখ খুলেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

পাকিস্তানে নিরাপত্তার নামে যা চলছিল সৌরভ তাকে ‘পাগলামি’ হিসেবে আখ্যা দিয়েছেন। তিনি জানান, কড়া নিরাপত্তাব্যবস্থার কারণে রীতিমত হাঁসফাঁস করতে হচ্ছিল ২০০৩-০৪ মৌসুমে দেড় মাসের পাকিস্তান সফরে যাওয়া ভারতীয় ক্রিকেটারদের।

সৌরভ বলেন, ‘নিরাপত্তার নামে পাগলামি চলছিল। আমি তো বিরক্ত হয়ে নিরাপত্তাকর্মীদের না জানিয়েই চলে গিয়েছিলাম স্থানীয় খাবার খেতে। আমাদের বন্ধু রাজদীপ সারদেশাই তা ধরে ফেলে। সে সবাইকে বলে দেয় যে, ভারত অধিনায়ক রাস্তায় দাঁড়িয়ে কাবাব খাচ্ছে। কাবাব শেষ করে আমি চুপচাপ ওখানেই ডিনার করেছিলাম। মাথায় একতা টুপি পরেছিলাম। চুপচাপ নৈশভোজ সারছিলাম।’

কিন্তু কেন এভাবে নিরাপত্তাকর্মীদের ফাঁকি দিতে হয়েছিল? জবাবে সৌরভ বলেছেন, ‘নিরাপত্তা কর্মীদের জন্য পাগল হয়ে গিয়েছিলাম। প্রথম দিন হোটেলের কক্ষ থেকে বেরিয়ে দেখি একে-৪৭ হাতে দুই জন দাঁড়িয়ে রয়েছেন। একজন তাকিয়ে রয়েছে দরজার দিকে, অন্যজনের নজরে অন্য দিক। আমি হোটেলের ম্যানেজারকে গিয়ে বললাম যে, এখানে ৪৫ দিন থাকতে হবে। তাই ঘরের সামনে থেকে যেন নিরাপত্তা কর্মীদের সরানো হয়। ওদের লবিতে রাখা হোক। প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে একে-৪৭ হাতে কাউকে দেখতে চাইছি না। যদি ভুল করেও গুলি বেরিয়ে যায়, তাহলে তো মুশকিল!’

সৌরভ আরো বলেন, ‘করাচি বিমানমন্দর থেকে বেড়িয়ে হোটেলে যাওয়ার কথা মনে পড়ছে। এটা ছিল ১০ কিমি: মতো রাস্তা। প্রধান রাস্তার দুই পাশের সমস্ত রাস্তা বন্ধ করা ছিল। আর ছিল নিরাপত্তাকর্মী। যে দিকেই তাকানো যাক না কেনো ওদেরকেই চোখে পড়ছিল। করাচির হোটেলে মনে হয় তিন তলায় আমরা ছিলাম। আর তাই দ্বিতীয় ও চতুর্থ তলায় ঘর কাউকে দেওয়া হয়নি’।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *