পানিপড়া-ঝাড়ফুঁক দিয়ে করোনার চিকিৎসা করা সেই ওঝারই প্রাণ গেলো করোনায়!

তার পানিপড়া বা ঝাড়ফুঁক সারাতে পারে করোনা — এমন দাবি তোলা এক ওঝা, অথচ নিজেই করোনায় আক্রান্ত হয়ে মারা যান পানিপড়া দেয়া সেই ওঝা।

এলিয়ান্থা গত নভেম্বরে ঘোষণা করেছিলেন যে তিনি স্ক্রাবিং এবং জল পড়ার সাহায্যে শ্রীলঙ্কা থেকে করোনা মহামারী নির্মূল করবেন।

শ্রীলঙ্কার স্বাস্থ্যমন্ত্রী পবিত্র ওয়ানায়ারাচ্চি তার চিকিৎসায় সম্মত হয়েছেন; কিন্তু অনুমোদনের দুই মাসের মধ্যে তিনিও করোনায় আক্রান্ত হন। অবস্থা এমন পর্যায়ে পৌঁছেছিল যে অবশেষে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয়েছিল। এই ঘটনার কারণে তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় হারান। পবিত্র বর্তমানে বিনা পোর্টফোলিও মন্ত্রী হিসেবে মন্ত্রিসভায় রয়েছেন।

এলেন্থা হোয়াইট ২০১০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন। কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার শচীন টেন্ডুলকার সে বছর প্রকাশ্যে তাকে ধন্যবাদ জানিয়েছিলেন এবং বলেছিলেন যে তার হাঁটুর চোট ছিল এবং এলিয়েনরের চিকিৎসার মাধ্যমে সেই আঘাত দূর করা হয়েছিল।

তিনি সংবাদমাধ্যমকে আরও বলেন, হাঁটুর চোটের কারণে দলের সঙ্গে তার দক্ষিণ আফ্রিকা সফর অনিশ্চিত। এলিন্থা হোয়াইটে চিকিৎসা থেকে সেরে ওঠার পর, তিনি চোট থেকে সেরে উঠলেন এবং সফরে তার ওয়ানডে ক্যারিয়ারের একমাত্র ডাবল সেঞ্চুরি করলেন।

টেন্ডুলকারের ঘোষণার পর, এলিয়ান্থা ২০১০ সালে এএফপিকে একটি সাক্ষাৎকার দিয়েছিলেন। সেখানে তিনি দাবি করেন, তিনি ১২ বছর বয়স থেকেই নিজের মধ্যে ‘বিশেষ ক্ষমতা’ অনুভব করছেন।

একটি সাক্ষাৎকারে তিনি বলেছিলেন যে শচীন ছাড়াও তিনি ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর এবং আশীষ নেহরার সাথে আচরণ করেছেন। পরিবারের সদস্যরা জানান, তাকে পরিবারের সদস্যরা করোনা ভ্যাকসিন নিতে বলেছিলেন, কিন্তু এলিয়ান্থা তা প্রত্যাখ্যান করেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *