পিকনিক থেকে আর বাড়ি ফেরা হল না চার শিক্ষার্থীর, জানাযা একসাথে সম্পন্ন !!

ময়মনসিংহের গৌরীপুরে একসাথে জানাযা শেষে তিনজনকে গৌরীপুরে ও একজনকে তারাকান্দায় কবর দেয়া হয়েছে সড়ক দুর্ঘটনায় নিহত ৪ শিক্ষার্থীর। রোববার (১ মার্চ) সকালে গৌরীপুর শালীহর হাজী আমির উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে রাখা হয় চার ছাত্রের মরদেহ। পরে বেলা সাড়ে ১১টার দিকে তাদের জানাযা পড়ানো হয়।

গৌরীপুর শালীহর বিদ্যালয়ে হৃদয় নবম শ্রেণিতে, আর আশরাফুল পড়ে ৮ম শ্রেণিতে। মাহবুব এবার দাখিল পরীক্ষা দিচ্ছে, আর ইয়াসিন পড়ে একটি কওমি মাদ্রাসা। হৃদয়, মাহবুব, ইয়াসিন আর আশরাফুল। এলাকার ভাই, বন্ধুদের সাথে পিকনিকে যান নেত্রকোণা জেলার সুসংস দূর্গাপুরে। পাহাড় নদী দেখে আনন্দে তুলেছেন অনেক ছবি। কে জানতো এই আনন্দই রুপ নিবে বিষাদে।

প্রিয় সন্তানদের হারিয়ে শোকে পাথর বাবা-মা। ছেলের স্বপ্ন ছিলো পুলিশ হবে, তাকে বলেছিলেন যতদুর পড়তে চাও তোমাকে পড়াবো। একমাত্র ছেলে হৃদয়ের মৃত্যুতে দিশেহারা বাবা রমজান আলী। পিকনিকের টাকা চেয়েছিলো বড় বোনের কাছে পিতৃহারা ইয়াসিন। বোন বারণ করেছিলো পিকনিকে না যেতে। টাকা না পেয়েও পিকনিকে গিয়ে লাশ হয়ে ফিরেছে ভাই। ভাইয়ের পায়ে বেড়ি দিতেন যদি জানতেন লাশ হয়ে ফিরবে।

শান্তি প্রিয় শালীহাটি গ্রামের বাসিন্দাদের ঢল নামে স্কুল প্রাঙ্গণে। সবার চোখে মুখে শোকের ছায়া। এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। তারা বলছেন, এমন মৃত্যুর মিছিল এর আগে কখনও দেখেনি কেউ। গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সেঁজুতি ধর বলেন, কারা শিক্ষার্থীদের এভাবে ঝুঁকিপূর্ণ যানবাহনে আনন্দ ভ্রমণে পাঠিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। ঘটনা তদন্ত করে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

এর আগে শনিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ৮ টায় আনন্দ ভ্রমন শেষে দুটি পিকআপে করে ফিরছিলো হৃদয়, মাহবুব, ইয়াসিন আর আশরাফুলসহ ৩২ জন শিক্ষার্থী। যাদের সবাই শালীহর হাজী আমির উদ্দিন উচ্চ বিদ্যালয় এবং একজন স্থানীয় মাদ্রাসার ছাত্র পিকনিক স্পট থেকে শিক্ষার্থীদের নিয়ে পিকআপটি কিছু দুর আসার পর দূর্গাপুর ভাঙ্গাপুল এলাকায় বালুবাহী ট্রাক পিছন থেকে ধাক্কা দেয়। এতে শিক্ষার্থীরা সড়কে ছিটকে পড়লে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই একজন নিহত হয়। গুরুতর আহত অবস্থায় ১৫ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দুই জনের মৃত্যু হয়। উন্নত চিকিৎসার জন্য আহতদের ময়মনসিংহ মেডিকেলে পাঠালে আরো ১ জনের মৃত্যু হয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *