পুলিশকে ফাঁকি দিয়ে সিমেন্ট মিক্সারের ভেতর ১৮ শ্রমিক, অতঃপর…(ভিডিওসহ)

চলমান লকডাউনে বাড়ি ফিরতে এক অভাবনীয় কাণ্ড ঘটিয়েছে ভারতের মধ্য প্রদেশে আটকে পড়া বিভিন্ন রাজ্যের ১৮ জন শ্রমিক। পুলিশের চোখ ফাঁকি দিতে সিমেন্টের মিক্সারের মধ্যে বসে বাড়ি ফেরার চেষ্টা করেছিলেন তারা। সিমেন্টের মিক্সারের মধ্য থেকে তাদের বের হয়ে আসার একটি ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভা’ইরাল হয়েছে।

জানা গেছে, ওই শ্রমিকরা উত্তর প্রদেশের লক্ষ্ণৌর বাসিন্দা। মধ্য প্রদেশে কাজ করতে এসে লকডাউনের কারণে বাড়ি ফিরতে পারছিলেন না। বাড়ি ফেরার কোনো উপায় না থাকায় এবং পুলিশের চোখ ফাঁকি দিতে মধ্য প্রদেশের ইন্দোর থেকে তারা ওই মিক্সারে ওঠেন। তবে তাদের পরিকল্পনা সফল হয়নি। উত্তর প্রদেশ ও মধ্যপ্রদেশ সীমান্তে তাদের ধরে ফেলে পুলিশ। লকডাউনে ফাঁকা রাস্তায় সিমেন্টের মিক্সার দেখে সন্দেহ হলে উজ্জয়িনী ও ইন্দারের মধ্যবর্তী একটি জায়গায় ওই মিক্সারটিকে দাঁড় করায় দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা।

আর এতে ঘাবড়ে যান মিক্সারের চালক এবং বেড়িয়ে আসে আসল ঘটনা। ভা’ইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, যে ঢাকনা খুলে শ্রমিকরা বেরিয়ে আসছে তা একজনের জন্য যথেষ্ট নয়। তার মধ্যে দিয়েই ভেতরে ঢুকে মালপত্র নিয়ে বসেছিল ওইসব শ্রমিকরা। এই ঘটনায় ওই মিক্সার ট্রাকের চালকের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। পাশাপাশি ওইসব শ্রমিকদের বাসে করে লক্ষ্ণৌ পাঠানো হয়েছে এবং কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *