পুলিশের দাবি পূরণ না হওয়ায় প্রধানমন্ত্রীর অসন্তোষ !!

শুরু হয়েছে বাংলাদেশ পুলিশের পুলিশ সপ্তাহ। প্রতিবারের মতো এবারও রাজারবাগ পুলিশ লাইনে বার্ষিক প্যারেড পরিদর্শন শেষে উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তাদের সাথে কল্যাণ সভায় বসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায়ই পুলিশ কর্মকর্তারা কিছু দাবি পেশ করেন যা তারা গতবারও করেছিলেন। প্রধানমন্ত্রী গতবারই এসব দাবি বাস্তবায়নের নির্দেশনা দিয়েছিলেন সংশ্লিষ্ট কর্মকর্তাদের। কিন্তু সে দাবি এখনো বাস্তবায়িত হয় নি। এ ঘটনায় অসন্তোষ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (৫ জানুয়ারি) এ ঘটনা ঘটে।

সভায় একজন ঊধ্বর্তন কর্মকর্তা দাবির বিষয় তুলে ধরে বলেন, নিম্ন-পদস্থ কর্মচারীদের ক্ষেত্রে প্রযোজ্য বিভিন্ন ট্রেড যেমন- টেলিফোন, বিউগল, নার্সিং, ড্রাইভিং, ক্লিনার ইত্যাদি ভাতা যা ট্রেডভেদে ১৫ থেকে ৩০ টাকা পর্যন্ত, সেসব ক্ষেত্রে বর্তমান বেতন কাঠামোর সাথে সামঞ্জস্য রেখে বাড়ানোর দাবি তোলে পুলিশ। প্রধানমন্ত্রী এক্ষেত্রে কিছু সীমাবদ্ধতার কথা উল্লেখ করে বলেন, বর্তমান বেতন কাঠামোর পূর্ববর্তী কাঠামো অর্থাৎ ২০১৫ সালের কাঠামো অনুযায়ী এই ভাতা বাড়ানো যেতে পারে যা ট্রেডভেদে ১৫০ থেকে ৩০০ টাকা পর্যন্ত হতে পারে।

অন্যান্য সব সরকারি বিভাগের প্রশিক্ষণ প্রতিষ্ঠানে সব শ্রেণির কর্মকর্তা কর্মচারীর জন্য ৩০ শতাংশ প্রশিক্ষণ ভাতা চালু রয়েছে। পুলিশের প্রশিক্ষণ কেন্দ্রসমূহের মধ্যে কেবল বাংলাদেশ পুলিশ একাডেমি (সারদা) এবং বাংলাদেশ পুলিশ স্টাফ কলেজে (মিরপুর) কর্মরত এএসপি হতে তদুর্দ্ধ কর্মকর্তাদের জন্য ৩০ শতাংশ ভাতা চালু হয়েছে। অন্যান্য সরকারি দফতরের সাথে এক্ষেত্রে সমতায়নের দাবি তোলা হয় সভায়।

সূত্রঃ বিডি২৪লাইভ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *