পেঁয়াজের কেজি ৬০ টাকা, বেশি নিলেই ১ লাখ টাকা জরিমানা !!

এখন থেকে নবীগঞ্জ উপজেলায় পেঁয়াজের কেজি ৫৫ থেকে ৬০ টাকার বেশি বিক্রি করলেই বিক্রেতাকে জরিমানা করা হবে বলে হুশিয়ারি দিয়েছেন নবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা তৌহিদ-বিন-হাসান।

গতকাল সোমবার বিকেলে পেঁয়াজের দাম বেশি রাখায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই ব্যবসায়ীকে দুই হাজার টাকা জরিমানা করে এ হুশিয়ারি করেন তিনি।

এ প্রতিবেদকের সাথে আলাপকালে ইউএনও তৌহিদ-বিন-হাসান বলেন, ‘পেঁয়াজের কেজি ৫৫ থেকে ৬০ টাকার বেশি রাখলেই জরিমানা করা হবে। এক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবে না।’

দেশে পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখার হুঁশিয়ারি দিয়ে ব্যবসায়ীদের উদ্যোশে ইউএনও বলেন, ‘কোনো অবস্থায়ই ৫৫-৬০ টাকার বেশি দামে পেঁয়াজ বিক্রি করলে ১ লাখ টাকা পর্যন্ত জরিমানা করা হবে। প্রতিটি দোকানে পেঁয়াজের মূল্যতালিকা টাঙাতে হবে, পেঁয়াজ ক্রয়-বিক্রয়ের রসিদ সংরক্ষণ করতে হবে।’

তাছাড়া কোনো ক্রেতার সঙ্গে কোনোভাবেই প্রতারণা করা যাবে না। পেঁয়াজের কৃত্রিম সংকট সৃষ্টি করে মূল্যবৃদ্ধি করলে আমরা কঠোর ব্যবস্থা নেব। এক্ষেত্রে কাউকে ছাড় দেব না।

অভিযানকালে নবীগঞ্জ শহরের মধ্য বাজারে কালিপদ ষ্টোরকে ১ হাজার ও অপু রায়ের ব্যবসা প্রতিষ্টানকে ১ হাজার টাকা জরিমানা করেন এবং জব্দকৃত ৭০০ কেজি পেঁয়াজ ইউএনও উপস্থিত থেকে ৫৫ থেকে ৬০ টাকার কেজি ধরে বিক্রি করেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *