প্রকৌশলীর বাড়ী ভারতে, অফিস করেন সিলেটে, যাওয়া আসা করেন অবৈধভাবে

তিনি সড়ক ও জনপথ বিভাগে কাজ করেন কিন্তু তাঁর বাড়ি ভারতে। তিনি কীভাবে সরকারের দায়িত্বশীল মন্ত্রণালয়ের অধীনে কাজ করছেন তা নিয়ে প্রশ্ন উঠেছে। ওই কর্মকর্তা অবৈধভাবে ভারতে এসেছিলেন। তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগও রয়েছে। তিনি হলেন তুষার কান্তি সাহা, সিলেট জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী। সংসদীয় কমিটিতে তার বিরুদ্ধে লিখিত অভিযোগ উঠেছে।

সংসদীয় কমিটি তদন্তের দায়িত্ব দিয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবকে। সচিব অন্য একজন যুগ্ম সচিবের সঙ্গে তদন্ত করেছেন। সেই তদন্তে, তুষার কান্তি সাহা দোষী সাব্যস্ত হননি বা মুক্তি পাননি। সংসদীয় কমিটি তদন্তের বিষয়টি আমলে নেয়নি। তাই সচিবকে পুনরায় তদন্ত করতে বলা হয়েছে। সচিব পাওয়া না গেলে অন্তত একজন অতিরিক্ত সচিবকে তদন্ত করতে বলা হয়েছে।

সচিবকে আগামী ১০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এ প্রসঙ্গে রোববার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির একাদশ সভায় কমিটির সভাপতি মো। একাব্বর হোসেনকে বলেন, অভিযোগ উঠেছে। বিষয়টি তদন্ত করা যেতে পারে। একজন সরকারী কর্মকর্তা কিভাবে অন্য দেশে অবৈধ পাসপোর্ট নিয়ে বসবাস করতে পারেন? আমরা সঠিক তথ্য জানতে আবার তদন্তের কথা বলেছি।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *