প্রধানমন্ত্রীর কাছে অভিযোগের পর করোনা রোগীর রক্ত পাচ্ছে গণস্বাস্থ্য !!

স্বল্প মূল্যে ও দ্রুত সময়ে করোনা রোগী শনাক্ত করতে গবেষণার প্রয়োজনে করোনায় আ’ক্রান্ত একজন রোগীর রক্তের জন্য টানা আটদিন সকাল-বিকেল স্বাস্থ্য অধিদপ্তরে গেছে গণস্বাস্থ্য কেন্দ্র। তারপরও স্বাস্থ্য অধিদপ্তর সাড়া না দেয়ায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

পরে আজ বুধবার (২২ এপ্রিল) বেলা ১১টার দিকে স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনা রোগীর রক্ত নেয়ার অনুমোদনের চিঠি পেয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র।বিষয়টি নিশ্চিত করে ডা. জাফরুল্লাহ চৌধুরী জানান, ‘আট দিন ধরে রোজ সকাল-বিকেল কইরা যাইতেছি, রক্ত দেয়নি। পরে প্রধানমন্ত্রীর দপ্তরে অভিযোগ করেছি। একটা গবেষণা করতে হলে তো রোগীর পায়খানা, প্রস্রাব, রক্ত লাগে।

এই প্রথম এত বড় গবেষণা বাংলাদেশে হচ্ছে। করোনা আ’ক্রান্ত রোগীর রক্ত দেবেন না, এটা তো হয় না। অনুমোদন চাচ্ছে। ১০ মিনিট আগে অনুমোদনের চিঠি পাইছি। এখনও রক্ত পাইনি। অনুমোদনপত্র নিয়ে যাব, রক্ত এনে গবেষণা সম্পন্ন করে ২৫ এপ্রিল তাদেরকে স্যাম্পল দিয়ে দেব।’এসময় ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, পর্যাপ্ত কাঁচামাল না থাকায় প্রাথমিকভাবে সরকারকে ১০০ করোনা পরীক্ষার কীট দেয়া হবে।

সূত্রঃ বিডি২৪ রিপোর্ট

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *