প্রা’ণঘাতী করোনায় একসাথে ১০ মন্ত্রী আ’ক্রান্ত !!

প্রা’ণঘা’তী ম’হা’রি করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়েছেন দক্ষিণ সুদানের ১০ জন মন্ত্রী। বর্তমানে তাঁরা সবাই সেলফ আইসোলেশনে আছেন। সুদানের তথ্যমন্ত্রী মিকাইল মাকুয়েই বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এখন পর্যন্ত তাঁরা সবাই সুস্থ আছেন বলেও জানান তিনি। আ’ক্রান্ত মন্ত্রীরা সবাই করোনা প্রতিরোধে টাস্কফোর্সের সদস্য ছিলেন।

একমাত্র স্বাস্থ্যমন্ত্রী ছাড়া টাস্কফোর্সের সবাই করোনায় আ’ক্রান্ত হয়েছেন। দক্ষিণ সুদানের প্রেসিডেন্ট সালভা কিরও করোনায় আ’ক্রান্ত হয়েছেন বলে গুঞ্জন ছড়িয়েছে। তবে তথ্যমন্ত্রী সেটি নাকচ করে দিয়েছেন। বলেছেন, প্রেসিডেন্ট সুস্থ্য আছেন এবং নিজ বাসায় থেকে দাপ্তরিক কাজকর্ম করছেন।কয়েকদিন আগে দেশটির ভাইস প্রেসিডেন্ট রিয়েক মাসার এবং তার স্ত্রী প্রতিরক্ষামন্ত্রী অ্যাঞ্জেলিনা টিনিও করোনায় আ’ক্রান্ত হন।

টাস্কফোর্সের আ’ক্রান্ত এক সদস্যের সংস্পর্শে এসে তারা কোভিড-১৯ পজিটিভ হন। এদিকে মন্ত্রীদের কয়েকডজন দেহরক্ষী ও কর্মীও করোনায় আ’ক্রান্ত হয়েছেন। তাদের সবাইকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। দক্ষিণ সুদানে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনাভা’ইরাস। দেশটিতে এরই মধ্যে আ’ক্রান্ত হয়েছেন ৫৬৩ জন। এদের মধ্যে মারা গেছেন ৬ জন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *