খেলাধূলা

প্লাস্টিক বর্জ্য দিয়ে তৈরি হল বাংলাদেশের টি-২০ বিশ্বকাপ জার্সি!

চলতি মাসে বিশ্বকাপ মিশনে মাঠে নামছে বাংলাদেশ দল। টি -টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে টাইগাররা ইতিমধ্যেই সংযুক্ত আরব আমিরাতে। মঙ্গলবার আবুধাবিতে শ্রীলঙ্কার বিপক্ষে মাহমুদউল্লাহ রিয়াদ তার প্রথম অফিসিয়াল অনুশীলন ম্যাচ খেলবে। আগের রাতে রাজধানী ঢাকায় টাইগারদের বিশ্বকাপ জার্সি উন্মোচন করা হয়।

সোমবার রাজধানীর একটি হোটেলে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি উন্মোচন করা হয়। হোম এবং অ্যাওয়েতে দুটি জার্সি উন্মোচন করা হয়েছিল। উপস্থিত ছিলেন বিসিবির ৩ জন নির্বাচিত পরিচালক মাহবুব আনাম, আকরাম খান এবং খালেদ মাহমুদ সুজন। এবার জার্সি বানানোর দায়িত্ব নিয়েছে স্পোর্টস অ্যান্ড স্পোর্টস। কোম্পানির মালিক মাহতাবউদ্দিন আহমেদ সেন্টু বলেন, “এবারের বিশ্বকাপের জার্সি প্লাস্টিকের বর্জ্য (পুনর্ব্যবহৃত প্লাস্টিক) থেকে তৈরি করা হয়েছে। বিশ্বকাপের জার্সির সামনের অংশে জ্যাকওয়ার্ড কাপড় ব্যবহার করা হয়। যা মূলত সুতা দিয়ে তৈরি হয় প্লাস্টিকের বর্জ্য। ‘

এই বিশ্বকাপে টাইগারদের জার্সির সামনের এবং পেছনের দিক আলাদা। পিছনটা ম্যাশ ফেব্রিক দিয়ে তৈরি। যার ফলে বাতাস চলাচল সহজ হবে। সংযুক্ত আরব আমিরাতের গরমের কথা মাথায় রেখে জার্সি তৈরি করা হয়েছে। কাঁধ লাল এবং পুরো সবুজ। এবারের টি -টোয়েন্টি বিশ্বকাপের জার্সি একটি রেট্রো জার্সি। ২০০৪-২০০৫ জার্সির ধারনা দিয়ে তৈরি, কিন্তু ঠিক নয়।

বাঘের জার্সি পাওয়া যাবে আড়ং এর প্রতিটি আউটলেট এবং তাদের অনলাইন স্টোরে। একটি প্রাপ্তবয়স্ক জার্সির দাম ১৪০০ টাকা। শিশুদের জার্সি এক হাজার টাকায় পাওয়া যাবে।

Jannat Tia

Hey! I'm Jannat Tia. Bangladeshi Content creator and Content writer. I would like to write about trending topic and news of National and International

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button