উদ্বোধনের আগেই ধসে পড়লো নির্মাণাধীন সেতু !!

সুনামগঞ্জ-জগন্নাথপুর সড়কের কোন্দানালা খালের ওপর একটি নির্মাণাধীন সেতু উদ্বোধনের আগেই ধসে পড়েছে। সোমবার (১ মার্চ) সকালে গার্ডার বসানোর সময় হাইড্রোলিক জ্যাক বিকল হয়ে সেতুটি ধসে গেছে বলে জানিয়েছে সড়ক ও জনপদ বিভাগ।

ধসে যাওয়া সেতুটি পরিদর্শন করলে দেখা যায়, সেতুটির ৫টি গার্ডার ভেঙে গেছে। প্রায় দুই বছর থেকে ব্রিজটি নির্মাণ কাজ চলছে, সেতুটি বাস্তবায়নের জন্য কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান এএম বিল্ডার্স এবং সেতুটি নির্মাণে খরচ ধরা হয় ৫০ লাখ টাকা। তবে, স্থানীয়দের অভিযোগ নিম্নমানের কাঁচামাল ব্যবহার করার ফলে এই সেতুটি ধসে পড়েছে।

স্থানীয় বাসিন্দা গফুর মিয়া বলেন, সেতুটি কাজ যে ঠিকাদারি প্রতিষ্ঠান পেয়েছে তার কাজ খুব ধীরগতি ও নিম্নমানের জিনিসপত্র ব্যবহার করেছে বলেই সেতুটি ভেঙে গেছে। সরকারের উচিত এদের বিচারের মধ্যে নিয়ে আসা, সরকারের কোটি কোটি টাকা খরচ করা উন্নয়ন প্রকল্পে এমন অনিয়ম মেনে নেওয়া যায় না।

ঠিকাদারি প্রতিষ্ঠান এএম বিল্ডার্সের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হারুনুর রশিদ বলেন, গার্ডার বসানোর সময় হাইড্রোলিক জ্যাক বিকল হয়ে যাওয়া এই দুর্ঘটনাটি ঘটেছে। তবে, যেই ক্ষয়ক্ষতি হয়েছে তার পুরোটা আমরা বহন করবো এবং খুব দ্রুত সেতুটি আবারও নির্মাণ করা হবে। তিনি কাজে কোনো ধরনের অনিময় হয়নি বলে দাবি করেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *