ফজরের নামাজের ১০ উপকারিতা ও ফজিলত !!

নামাজ ইসলামের অন্যতম স্তম্ভ। ঈমানের পর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো এ নামাজ। মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালার পক্ষ থেকে আমাদের প্রিয় নবী রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বার বার নামাজের তাগিদ পেয়েছেন।পবিত্র কোরআনুল কারিমে মহান আল্লাহ তায়ালা বিভিন্ন জায়গায় সরাসরি ৮২ বার সালাত শব্দ উল্লেখ করে নামাজের গুরুত্ব তুলে ধরেছেন।

পাঁচ ওয়াক্ত নামাজের মধ্যে ফজরের নামাজ অধিক গুরুত্বপূর্ণ। নিম্নে ফজরের নামাজ পড়ার ১০টি উপকার ও ফজিলতের বর্ণনা করা হলো। এগুলো জানার পর কারো আর ফজর সালাতের প্রতি গাফেলতি, অলসতা আসবে না। ইনশাআল্লাহ!

আরো পড়ুন…

ফিলিস্তিনিদের নামাজ পড়তে দিচ্ছেন না ইসরাইলি পুলিশ !!

নামাজ হল ইসলাম ধর্মের প্রধান উপাসনাকর্ম। প্রতিদিন ৫ ওয়াক্ত নামাজ আদায় করা প্রত্যেক মুসলিমের জন্য ফরজ। ঈমান বা বিশ্বাসের পর নামাজই ইসলামের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্তম্ভ। একজন মুসলমান হিসেবে আমাদের প্রত্যকেরই নামাজ আদায় করা উচিৎ। তাতে আসুক যত বাধা-বিপত্তি।

নতুন খবর হচ্ছে, করোনা সংক্রমণরোধে ইসরাইলি সরকারের জারি করা কঠোর বিধিনিষেধের কারণে দখলকৃত জেরুজালেমের আল আকসা মসজিদের ভেতরে গুটি কয়েক মুসল্লিকে জুমার নামাজ আদায়ের সুযোগ দেওয়া হয়েছে।শুক্রবার (১৫ জানুয়ারি) ফিলিস্তিনিদের হারাম আল শরিফে জুমার নামাজ আদায়ে প্রবেশই করতে দেয়নি ইসরাইলি পুলিশ।

 

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *