‘ফিলিস্তিন থেকে ইহুদিদের ঝেঁটিয়ে বিদায় করা হবে’ – শামখানি !!

ফিলিস্তিন থেকে ইহুদিবাদীদের ঝেঁটিয়ে বিদায় করা হবে। আর সেই উৎসব পালন করা হবে সিরিয়ার দামেস্কে। এমন মন্তব্য করেছেন ই’রানের সর্বোচ্চ নিরাপত্তা পরিষদের সচিব আলী শামখানি।তিনি বলেছেন, সিরিয়ায় ই’রানের দায়িত্ব শেষ হওয়ার আগেই এই অঞ্চলের মুসলমানেরা ফিলিস্তিনি ভূখণ্ড থেকে ইহুদিবাদীদের বহিষ্কার করে ছাড়বে। আর এই উৎসব দামেস্কে উদযাপন করা হবে।

বৃহস্পতিবার নিজের টুইটার পেজে তিনি এ মন্তব্য করেন।আলী শামখানি বলেছেন, সিরিয়ার বৈধ সরকারের অনুরোধে ই’রান সেদেশে দায়িত্ব পালন করছে।এদিকে আজ ইসলামি প্রজাতন্ত্র ই’রানের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। স্থানীয় সময় আজ (শুক্রবার) সকাল আটটায় নির্বাচনী কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ শুরু হয়।

শুরুতেই ভোট দেন ই’রানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খা’মেনি। এবং প্রেসিডেন্ট হাসান রুহানি। বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে শেয়ার করা ছবিতে দেখা যায়- ই’রানের জনগণ লম্বা লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন।

এবারের নির্বাচনে মোট সাত হাজার প্রার্থী ২৯০টি সংসদীয় আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিজয়ী প্রার্থীকে প্রদত্ত ভোটের অন্তত শতকরা ২০ ভাগ ভোট পেতে হবে এবং তারা চার বছরের জন্য সংসদ সদস্য হিসেবে কাজ করবেন।

এবারের নির্বাচনে পাঁচ কোটি ৭৯ লাখ ১৮ বৈধ ভোটার রয়েছেন। এসব ভোটারের ভোট দেয়ার জন্য সারাদেশে মোট ৫৫ হাজার নির্বাচনী কেন্দ্র খোলা হয়েছে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *