ফের বেড়েছে স্বর্ণের দাম

আবারো বাড়লো স্বর্ণের দাম। নতুন করে ভরিতে ১৫১৬ টাকা বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। যার ফলে প্রতি ভ‌রি স্বর্ণের দাম বেড়ে দাড়িয়েছে ৭৩ হাজার ৪৮৩ টাকায়। রোববার (২২ আগস্ট) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি’তে বাজুসে’র সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা  এ তথ্য জানি‌য়ে‌ছেন।

বাজুস জানান, করোনার কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট আন্তর্জাতিক রুটে ফ্লাইট বন্ধ থাকা, আমদানি পর্যায়ে শুল্ক জটিলতা (উপকরণ কর রেয়াত) ও বিভিন্ন দাফতরিক জটিলতার কারণে গোল্ড ডিলাররা স্বর্ণ’বার আমদানি করতে পারছেন না। এছাড়া চাহিদার বিপরীতে যোগান কম থাকায় দেশীয় বুলিয়ন ও পোদ্দার মার্কেটেও স্বর্ণের মূল্য বৃদ্ধি পেয়েছে। এ সকল পরিস্থিতি বিবেচনা করে বাজুস ২২ আগস্ট থেকে এই মূল্য নির্ধারণ করেন।

নির্ধারণ করা নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেট মা‌নের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম এক হাজার ৫১৬ টাকা বাড়িয়ে ৭৩ হাজার ৪৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে। ২১ ক্যারেটের সোনা ৭০ হাজার ৩৩৪ টাকা, ১৮ ক্যারেটে’র সোনা ৬১ হাজার ৫৮৬ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৫১ হাজার ২৬৩ টাকা।

এদিকে ২১ আগস্ট পর্যন্ত স্বর্ণের দাম ছিলো ২২ ক্যারেট মা‌নের প্রতি ভরি স্বর্ণের দাম ছিল ৭১ হাজার ৯৬৭ টাকা। ২১ ক্যারেটের দাম ছিল ৬৮ হাজার ৮১৮ টাকা, ১৮ ক্যারেটের দাম ছিল ৬০ হাজার ৭০ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ছিল ৪৯ হাজার ৭৪৭ টাকা।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *