ফের রণক্ষেত্র দিল্লি, পুলিশ বিক্ষোভকারীদের ভয়াবহ সংঘ’র্ষ !!

ভারতের বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী বিল পাস হওয়ার পর থেকেই ভারতের চলছে চরম উত্তেজনা। নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে আবারো উত্তপ্ত হয়ে উঠল দিল্লি। রণক্ষেত্রে রূপ নিল সিলামপুর এলাকা। পুলিশকে লক্ষ করে আস্ত ইট নিক্ষেপ করেছে কয়েক হাজার বিক্ষোভকারী। পরিস্থিতি সামলাতে পুলিশ কাঁদানে গ্যাস ছোড়ে।

আজ মঙ্গলবার দুপুরে বিক্ষোভের আগুন জ্বলে ওঠে সিলামপুর-সাফরাবাদ এলাকায়। পুলিশকে লক্ষ করে পাথরও ছোড়া হয়। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে প্রচুর পরিমাণে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ। শ্বাস নেওয়াই কষ্টকর হয়ে পড়ে ওই এলাকায়।

পুলিশ বলছে, উত্তর-পূর্ব দিল্লিতে বিক্ষোভের কথা আগেই জানানো হয়েছিল পুলিশকে। দুপুর সোয়া ১টা নাগাদ প্রথমে শান্তিপূর্ণ বিক্ষোভ শুরু হয়। কিন্তু কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। পুলিশ মিছিলে বাধা দিলে উত্তেজিত হয়ে পড়েন বিক্ষোভকারীরা। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে পড়ে যে, পাঁচটি মেট্রো স্টেশন বন্ধ করে দেওয়া হয়েছে।

রেড লাইনের সিলামপুর ও পিংক লাইনের ওয়েলকাম, জাফরাবাদ, মৌজপুর-বাবরপুর ও গোকুলপুরী স্টেশন বন্ধ করে দেওয়া হয়। বিশেষ পরিস্থিতি জানতে, দিল্লি মেট্রো ও দিল্লি ট্র্যাফিক পুলিশের ট্যুইটার হ্যান্ডেল চেক করার পরামর্শ দেওয়া হয় শহরবাসীকে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *