ফেসবুক নিয়ে যে ক্ষোভ প্রকাশ করলেন শিক্ষামন্ত্রী !!

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, ইন্টারনেট আমাদের জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে গেছে। ইন্টারনেটের সুবাদে আমাদের জীবন যেমন অনেক সহজ হয়েছে তেমনি তার অপ-প্রয়োগ আমাদের অনেক সর্বনাশ করছে। কোন কোন মহল সামাজিক যোগাযোগ মাধ্যমকে গুজব তৈরির একটা কারখানা হিসেবে ব্যবহার করছে। সামাজিক যোগাযোগ মাধ্যমের সকল তথ্য যাচাই বাচাই করে লাইক, শেয়ার ও কমেন্ট করতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। মঙ্গলবার (৩ মার্চ) সকালে মাদারীপুরের কালকিনিতে বীরমোহন উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আপনারা স্বপ্ন দেখবেন। মানুষ তার স্বপ্নের সমান বড়। স্বপ্ন বাস্তবায়নে লেগে থাকতে হবে। কঠোর পরিশ্রম করতে হবে। আমাদের সামনে আছে চতুর্থ শিল্প বিপ্লবের অটোমেশন, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ও রোবটিক্সের চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদের প্রস্তুতি নিতে হবে। আমাদের তথ্য ও প্রযুক্তিগত শিক্ষায় জোড় দিতে হবে। আমরা আর সার্টিফিকেট সর্বস্ব শিক্ষা চাই না। তাই আমরা কারিগরি শিক্ষা বাধ্যতামূলক করছি।

অভিভাবকদের উদ্দেশে মন্ত্রী বলেন, শত ব্যস্ততার মধ্যেও সন্তানদের মানুষ হিসেবে গড়ে তুলতে মনোনিবেশ করুন। আপনার সুসন্তানই আপনার শ্রেষ্ঠ সম্পদ, দেশের সম্পদ। মন্ত্রী পরিষদের সংস্কার ও সমন্বয় বিভাগের সচিব, বীরমোহন উচ্চ বিদ্যালয়ের সাবেক ছাত্র ও উদযাপন অনুষ্ঠানের আহ্বায়ক মো. শেখ মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর ৩ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আ: সোবহান গোলাপ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য অধ্যাপিকা তাহমিনা বেগম, মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম প্রমুখ।

সূত্রঃ বিডি২৪লাইভ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *