ফ্রান্সে লা’শের মিছিল , একদিনে রেকর্ড ১,৩৫৫ জন নি’হত !!

প্রা’ণঘা’তী করোনা ভা’ইরাসে ফ্রান্সে আ’ক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক মৃ’ত্যু হয়েছে। দেশটিতে একদিনেই ১ হাজার ৩৫৫ জনের (প্রায় দেড় হাজার) মৃ’ত্যু হয়েছে। মোট মৃ’তের সংখ্যা দাঁড়াল পাঁচ হাজার ৩৮৭ জন। করোনা নিয়ে তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার -তাদের সর্বশেষ আপডেটে এ তথ্য জানিয়েছে।

এদিকে ওয়েবসাইটটির তথ্য অনুযায়ী, দেশটিতে এ পর্যন্ত আ’ক্রান্ত হয়েছেন মোট ৫৯ হাজার ১০৫ জন। তবে এত দুঃসংবাদের মধ্যে আশার খবরও রয়েছে। তা হলো, ভা’ইরাসটি থেকে সুস্থ হওয়া মানুষের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। বর্তমানে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন দুই লাখ ১২ হাজার ৪২৪ জন।গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানে প্রথম এই ভা’ইরাসটি ধরা পড়ে। এরপর খুব দ্রুত সময়ের মধ্যেই এটি গোটা চীনসহ বিশ্বের ২০৪টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে যায়।

বর্তমানে করোনায় আ’ক্রান্ত হয়ে সবচেয়ে বেশি প্রা’ণহা’নীর ঘটনা ঘটছে ইউরোপের দেশগুলোতে। ইউরোপের দেশ ইতালি এখন এই তালিকার শীর্ষে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ১৩ হাজার ৯১৫ জন এই ভা’ইরাসে প্রা’ণ হারিয়েছে। মোট আ’ক্রান্ত হয়েছে এক লাখ ১৫ হাজার ২৪২ জন। সুস্থ হয়েছে ১৮ হাজার ২৭৮ জন।

স্পেনে করোনায় প্রা’ণ হারিয়েছে ১০ হাজার ৩৪৮ জন। আ’ক্রান্ত হয়েছে এক লাখ ১২ হাজার ৬৫ জন। সুস্থ হয়েছে ২৬ হাজার ৭৪৩ জন। জার্মানিতে আ’ক্রান্তের সংখ্যা বেড়ে ৮৪ হাজার ৭৯৪ জন হলেও মৃতের সংখ্যা এক হাজারে ১০৭ জন। ফ্রান্সে করোনায় মৃ’ত্যু হয়েছে ৫ হাজার ৩৮৭ জনের। আ’ক্রান্ত হয়েছে ৫৯ হাজার ১০৫ জন।

করোনার মূলকেন্দ্র চীনে এ ভা’ইরাসে প্রা’ণ হারিয়েছে ৩ হাজার ৩২২ জন। আ’ক্রান্ত হয়েছে ৮১ হাজার ৬২০ জন। সুস্থ হয়েছে ৭৬ হাজার ৫৭১ জন। আ’ক্রান্তের দিক থেকে বর্তমানে শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে দুই লাখ ৪৫ হাজারেরও বেশি মানুষ করোনায় আ’ক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃ’ত্যু হয়েছে ছয় হাজার ৭৫ জনের। সুস্থ হয়েছে ১০ হাজার ৪০৩ জন।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন ২ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ায় মোট আ’ক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ জনে। এছাড়া মৃ’ত্যু হয়েছে ৬ জনের। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২৬ জন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *