বাংলাদেশি দম্পত্তির যমজ ৩ সন্তানের নাম ‘এরদোগানের’ নামে !!

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যিব এরদোগানের নামে সদ্য ভূমিষ্ট হওয়া জমজ তিন নবজাতকের নাম রাখল বাংলাদেশি দম্পতি।প্রথম ভূমিষ্ট হওয়া শিশুর নাম ‘রজব’, দ্বিতীয় জনের নাম ‘তাইয়্যিব’ ও শেষ জনের নাম ‘এরদোগান’ রাখা হয়েছে।

মঙ্গলবার তুরস্কের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আনাদোলু জানিয়েছে, তুর্কি প্রেসিডেন্ট এরদোগানের প্রতি ভালবাসার দৃষ্টান্ত দেখিয়ে নিজেদের সদ্যভূমিষ্ট তিন ছেলের এ নাম রেখেছে ওই বাংলাদেশি দম্পতি।সংবাদমাধ্যমটি আরো জানায় , মঙ্গলবার জমজ তিন ভাই বাংলাদেশ স্বাস্থ্য মন্ত্রনালয়ের সহযোগিতায় ও তুরস্কের দুর্যোগ ও জরুরী ব্যবস্থাপনা বিভাগের অর্থায়নে প্রতিষ্ঠিত একটি হাসপাতালে জন্মগ্রহণ করে।

উল্লেখ্য, এর আগে তুর্কি প্রেসিডেন্ট এরদোগানের প্রতি ভালোবাসা ও সম্মান দেখিয়ে নিজেদের তিন যমজের নাম রেখেছিল সিরিয়ার এক দম্পতি। ২০১৭ সালে তিন যমজ নবজাতকের নাম রাখা হয়ে যথাক্রমে ‘রজব’, ‘তাইয়িব’ ও আমেনা।দুই ছেলে শিশুর নাম প্রেসিডেন্ট এরদোগানের নামের সঙ্গে এবং এক মেয়ে শিশুর নাম প্রেসিডেন্টের স্ত্রী আমেনা এরদোগানের নামে রাখা হয়।

প্রসঙ্গত বাংলাদেশের জনগণের মাঝে তুর্কি প্রেসিডেন্ট এরদোগানের জনপ্রিয়তা উল্লেখ করার মতো। আনাদুলুর দাবি, বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা শরনার্থীদের সহযোগিতায় তুরস্কের গুরুত্বপূর্ণ অবদানের পর থেকে এরদোগানের প্রতি দেশটির মানুষদের ভালবাসা ও কৃতজ্ঞতা বৃদ্ধি পায়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *