বাংলাদেশি হাসপাতালের দায়িত্ব নিয়ে ভা’ইরাল আমেরিকান দম্পতি !!

একজন ভিনদেশি ডাক্তার পরম মমতায় টাঙ্গাইলের মধুপুরে দরিদ্র মানুষদের জন্যে গড়ে তুলেছিলেন একটি হাসপাতাল। এলাকার মানুষ তাকে ভালোবেসে ডাকত ডাক্তার ভাই। নিউজিল্যান্ডের এই মানব দরদী ডাঃ এড্রিক বেকার নিজের তৈরী হাসপাতালেই ২০১৫ সালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যুর তিন বছর পর এড্রিকের ভাই ডা. জেসিন এই হাসপাতালের হাল ধরেছেন নিজ স্ত্রী মেলিন্ডাকে সঙ্গে নিয়ে।

ডাক্তার ভাইয়ের মৃত্যুর খবর শুনে তখন জেসন অস্থির হয়ে ওঠেন। কিন্তু তখন নিজের প্রশিক্ষণ ও ছেলেমেয়েরা ছোট থাকার কারণে জেসন বাংলাদেশে আসতে পারেননি। অবশেষে সবকিছু গুছিয়ে সম্পদ আর সুখের মোহ ত্যাগ করে ২০১৮ সালে পুরো পরিবার নিয়ে আমেরিকা ছেড়ে স্থায়ীভাবে চলে আসেন মধুপুরে। জেসন হয়ে ওঠেন নতুন ডাক্তার ভাই আর মেরিন্ডি হয়ে ওঠেন সবার প্রিয় ডাক্তার বিবি। জানা যায়, ডাঃ এড্রিক অনেক বাংলাদেশি ডাক্তারকেই এই হাসপাতালের দায়িত্ব নেবার জন্যে অনুরোধ করেছিলেন কিন্তু কেউই দায়িত্ব নিতে রাজি হন নি। অবশেষে এড্রিকের ভাইই এই দায়িত্ব নিলেন।

শুক্রবার (২৯ নভেম্বর) বিটিভিতে প্রচারিত হানিফ সংকেতের ইত্যাদি অনুষ্ঠানে এই দম্পত্তিকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি প্রকাশের পরপরই তা সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে যায়। দরিদ্র মানুষদের জন্য নিউজিল্যান্ডের চিকিৎসক এড্রিক বেকারের প্রতিষ্ঠিত হাসপাতালের হাল ধরে প্রশংসায় ভাসছেন আমেরিকান এই দম্পত্তি।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *