বাংলাদেশের পাক সফর নিয়ে যে বোমা ফাটালেন রশিদ খান !!

পাকিস্তানে টেস্ট ক্রিকেট ফিরেছে প্রায় ১০ বছর পর। ২০১৯ সালেই শ্রীলঙ্কাকে তিনটি ফরম্যাটে খেলার জন্য নিজেদের মাটিতে ডেকেছিল পাকিস্তান। লঙ্কান সফরের ভালো সমাপ্তি হওয়ায় বাংলাদেশকে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ডাক দেয় পাকিস্তান। তবে নিরাপত্তা ঝুঁকির কারণে পাকিস্তানে লম্বা সময়ের জন্য সফরে যেতে রাজি নয় টাইগাররা। বিসিবি সভাপতি সংবাদ সম্মেলন করে তা স্পষ্ট জানিয়ে দিয়েছেন। পাকিস্তানে শুধু টি-টুয়েন্টি সিরিজ খেলতে চায় বাংলাদেশ, আর টেস্ট খেলতে চায় নিরপেক্ষ ভেন্যুতে। এ ঘটনায় মর্মাহত পাকিস্তানের সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান রশিদ খান।

রশিদ খানের মতে, বাংলাদেশ যদি পাকিস্তান সফরে আসে তাহলে বিপদ অপেক্ষা করছে ভারতের সামনে। কিছুটা ভারতের চাপে এবং নিজেরা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নসশিপে পয়েন্ট হারানোর ভয়ে পাকিস্তানে আসতে চায় না বাংলাদেশ। তিনি বলেন, ‘বাংলাদেশ টেস্ট খেলতে পাকিস্তানে আসলে বিপদে পড়বে ভারত। কারণ ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে জয়ের বড় সুযোগ আছে পাকিস্তানের।

আর এই জয় টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত এবং পাকিস্তানের পয়েন্টের দূরত্ব কমিয়ে আনবে। আমি মনে করি, এখানে আইসিসির হস্তক্ষেপ করা উচিত এবং অবশ্যই সিরিজটা হওয়া উচিত।’ পাকিস্তানের এই সাবেক উইকেটরক্ষক আরও বলেন, ‘আমি সত্যিই বুঝতে পারছি না, কেন পাকিস্তানে আসতে দ্বিধা করছে বাংলাদেশ। কারণ টেস্ট চ্যাম্পিয়নশিপে তারা গুরুত্বপূর্ণ পয়েন্ট হারাবে। আমি আশা করছি তারা পাকিস্তান সফরে আসবে। কারণ বিভিন্ন দল এরই মধ্যে পাকিস্তান সফরে আসা শুরু করেছে। এমসিসি এখানে দল পাঠাচ্ছে। তাদের না আসার কারণ নেই।’

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *