বাংলাদেশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইসিসিকে যে পরামর্শ দিলেন আজহার !!

আইসিসির ট্যুর প্ল্যান (এফটিপি) অনুযায়ী পাকিস্তানে টেস্ট ও টি-টুয়েন্টি সিরিজ খেলার কথা বাংলাদেশের। তবে নিরাপত্তা শঙ্কায় পাকিস্তানে টি-টুয়েন্টি খেলতে চায় বিসিবি। আর টেস্ট খেলতে চায় নিরপেক্ষ ভেন্যুতে। টাইগাররা নিরপেক্ষ ভেন্যু চাওয়ায় বাংলাদেশের ওপর নিজের ক্ষোভ প্রকাশ করেছেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক আজহার আলী। এ ক্ষেত্রে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের হস্তক্ষেপ চান তিনি। প্রয়োজনে আইসিসিকে ব্যবস্থা নিতেও পরামর্শ দেন এই পাকিস্তানি।

আজহার আইসিসির প্রতি অনুরোধ জানিয়ে বলেন, ‘এশিয়ার দলগুলো যদি একে অপরের সহায়তায় এগিয়ে না আসে, তাহলে এর শেষ ফল কী দাঁড়াবে? এমনিতেই আমরা টেস্ট খেলি কম। আমি নিশ্চিত বাংলাদেশও খুব বেশি টেস্ট খেলে না। আমাদের তাই একে অপরকে সহযোগিতা করা উচিত। আমি আইসিসির প্রতি অনুরোধ করব, কেউ যেন অজুহাত না দেখায়, সে উদ্যোগ যেন নেওয়া হয়।

তারপরও যদি কেউ না আসে, আমি আইসিসিকে বলব ব্যবস্থা নিতে।’ এর আগে, বাংলাদেশের এই সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেন পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবির চেয়ারম্যান এহসান মানি। এমনকি কড়া ভাষায় বলেছিলেন, ‘পাকিস্তানে এসেই টেস্ট খেলতে হবে বাংলাদেশকে’। মূলত নিরাপত্তাজনিত কারণে পাকিস্তানের মাটিতে পুরো সিরিজ খেলায় রাজি নয় বিসিবি। কেবল তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলার ব্যপারে ইতিবাচক তামিম- মুশফিকরা। টেস্ট ম্যাচ দুটি নিরপেক্ষ ভেন্যুতে খেলার আগ্রহের কথা জানিয়ে এরই মধ্যে পিসিবির কাছে চিঠি পাঠিয়েছে বোর্ড।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *