|

বাংলাদেশে আর নিরপেক্ষ ও তত্ত্বাবধায়ক সরকার হবে না : কৃষিমন্ত্রী

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী বলেন, বাংলাদেশে কোনো তত্ত্বাবধায়ক সরকার থাকবে না। আব্দুর রাজ্জাক বলেন, বাংলাদেশে সাংবিধানিক সরকার থাকবে। সংবিধানের আলোকে আগামী দিনে নির্বাচন অনুষ্ঠিত হবে এবং নির্বাচন কমিশন তার দায়িত্ব পালন করবে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) সকালে টাঙ্গাইল সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশন গঠনতন্ত্রের আলোকে গঠিত হবে উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, নতুন নির্বাচন কমিশন গঠন করা হবে। সেই নির্বাচন কমিশনের কোনো সরকার, কোনো প্রধানমন্ত্রী, কোনো স্বরাষ্ট্রমন্ত্রীর ভূমিকা থাকবে না। স্বরাষ্ট্রমন্ত্রী সেখানে কোনো নিয়ন্ত্রণ রাখতে পারবেন না। আইন প্রয়োগকারী, সামরিক বাহিনী স্বাধীনভাবে কাজ করবে এবং নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে।

বিএনপির আন্দোলনের হুমকি প্রসঙ্গে কৃষিমন্ত্রী বলেন, আপনারা আন্দোলনের ভয় দেখাবেন না। কারণ আমরা আন্দোলন দেখে ভয় পাই না। আমি ২০১৩ সালে এটি মোকাবেলা করেছি, আমি ২০১৬ সালেও এটি মোকাবেলা করেছি। আমি হেফাজত নিয়ে কাজ করেছি। ইনশাল্লাহ আমাদের আইন প্রয়োগকারী বাহিনীর এখন অনেক ক্ষমতা আছে। তারা খুব শৃঙ্খলাবদ্ধ, তারা অনেক বড় কাজ করেছে। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী জঙ্গিদের মোকাবেলায় বিশ্বজুড়ে প্রশংসা অর্জন করেছে।

তিনি আরও বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগের দায়িত্ব নির্বাচন কমিশন, আইন প্রয়োগকারী সংস্থাকে পূর্ণ সমর্থন প্রদান এবং সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করা। যদি রাজনৈতিকভাবে কোনো আন্দোলন হয়, আমরা সেই আন্দোলন মোকাবেলা করব।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *