বাংলাদেশে চলতি সপ্তাহে একদিনে সর্বোচ্চ আ’ক্রান্ত আজ !!

দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভা’ইরাসে নতুন করে আরও পাঁচজন আ’ক্রান্ত হয়েছেন। যা চলতি সপ্তাহে দেশে একদিনে সর্বোচ্চ আ’ক্রান্তের সংখ্যা। এই ২৪ ঘণ্টায় দেশে মারা যায়নি কেউ। গত ২৪ ঘণ্টায় সারা দেশ থেকে ৫১৩ টি স্যাম্পল পেয়েছে। এ পর্যন্ত ২৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। শুক্রবার (৩ এপ্রিল) নিয়মিত অনলাইন সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক। গত ২৪ ঘণ্টায় আ’ক্রান্ত ৫ জন নিয়ে মোট আ’ক্রান্তের সংখ্যা গিয়ে দাড়ালো ৬১ জনে।

এর আগে গতকাল বুধবার আইইডিসিআর জানায়, দেশে করোনাভা’ইরাসে ৬ জন মারা গেছেন, ২৬ জন সুস্থ হয়েছেন এবং চিকিৎসাধীন রয়েছেন ২২ জন। দেশে করোনার সর্বশেষ পরিস্থিতি দেশের মানুষের কাছে প্রতিদিন তুলে ধরেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। কিন্তু এখন থেকে আর ব্রিফিং করবে না সরকারের এই প্রতিষ্ঠানটি। বুধবার (০১ এপ্রিল) আইইডিসিআরের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এ এস এম আলমগীর হোসেন এ তথ্য জানিয়েছিলেন।

উল্লেখ্য, হুহু করে বাড়ছে মৃত্যের সংখ্যা। এক দেশ থেকে আরেক দেশে মৃত্যের সংখ্যার যেন প্রতিযোগীতায় নেমেছে। এরইমধ্যে ২০৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনা ভা’ইরাস। এখন পর্যন্ত এ ভা’ইরাস শনাক্ত হয়েছে ৯ লাখ ৩৫ হাজার ৮৪০ জনের শরীরে। বিশ্বব্যাপী করোনা ভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে মারা গেছেন ৪৭ হাজার ২৭১ জন। করোনাভা’ইরাসে আ’ক্রান্তদের সংখ্যা ও প্রা’ণহা’নির পরিসংখ্যান রাখা ওয়ার্ল্ডওমিটার বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল সাড়ে ৮টা পর্যন্ত এ সংখ্যা নিশ্চিত করেছে।

সূত্রঃ বিডি২৪লাইভ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *