বাংলাদেশ থেকে আর একজনও আসামে ঢুকতে পারবে না: আসামের মুখ্যমন্ত্রী !!

বাংলাদেশ থেকে নতুন করে আর একজনও আসামে প্রবেশ করতে পারবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আসাম রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সানোওয়াল। সংশোধিত নাগরিকত্ব আইনের সুযোগে ইতিমধ্যেই যারা ভারতে প্রবেশ (বাংলাদেশ থেকে) করেছেন তারা নাগরিকত্বের জন্য আবেদনের সুযোগ পাবেন বলেও জানান তিনি। শুক্রবার গৌহাটিতে এক সংবাদ সম্মেলনে সর্বানন্দ সানোওয়াল এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে সর্বানন্দ বলেন, বাংলাদেশ থেকে কাউকেই আর নতুন করে আসামে প্রবেশের সুযোগ দেয়া হবে না। তবে যারা ধর্মীয় কারণে নিপীড়নের শিকার হয়ে দশকের পর দশক ধরে বাংলাদেশ থেকে আসামে এসে বাস করছেন তারা নাগরিকত্বের আবেদন করতে পারবেন। তিনি বলেন, নাগরিকত্বের আবেদন জমা দেয়ার প্রক্রিয়া শেষ হলে আবেদনকারীদের সংখ্যা প্রকাশ করা হবে।

তাই সংশোধিত নাগরিকত্ব আইনবিরোধী বিক্ষোভকারীদের ভুল তথ্যে প্ররোচিত না হওয়ার আহ্বান জানান তিনি। এদিকে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ১৯৮৭ সালের ১ জুলাইয়ের আগে ভারতে জন্ম হয়ে থাকলে বা এই সময়ের আগে যদি কারও বাবা-মা এদেশে জন্মগ্রহণ করে থাকেন তাহলে আইন অনুযায়ী তারা উপযুক্ত ভারতীয় নাগরিক এবং নাগরিকত্ব সংশোধন আইন নিয়ে তাদের উদ্বিগ্ন হওয়ার দরকার নেই।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *